মেইন ম্যেনু

গাইবান্ধা-১ আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণ চলছে

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের উপ-নির্বাচনে ভোট গ্রহণ চলছে। বুধবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

সকালে বাজারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নিজপাড়া আদর্শ ইসলামিয়া বালিকা দাখিল মাদ্রাসা কেন্দ্রেসহ অন্যান্য কেন্দ্র গুলোতে ভোটারের উপস্থিতি কম ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বেড়েছে।

নির্বাচনে ১৯ জন ম্যাজিস্ট্রেট, ৮ প্লাটুন বিজিবি, র‌্যাবের ১৬টি ইউনিট, ৪ হাজার পুলিশ সদস্য ও আনসার সদস্য ছাড়াও সাদা পোশাকে পুলিশের বিশেষ টিম কাজ করছে।

রিটার্নিং কর্মকর্তা জিএম সাহাতাব উদ্দিন জানান, নির্বাচনে ১০৯ জন প্রিজাইডিং অফিসার, ৬৩৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১ হাজার ২৭৪ জন পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে। এ ছাড়া যে কোনা অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রতিটি কেন্দ্রে নিরাপত্তা জোরদারসহ চরাঞ্চলে অধিক ঝুঁকিপূর্ণ ১৫টি কেন্দ্রে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য কাজ করছেন।

এ নির্বাচনে লড়ছেন সাত জন্য প্রার্থী। তারা হলেন আওয়ামী লীগের গোলাম মোস্তফা আহমেদ (নৌকা), জাতীয় পার্টির ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী (লাঙ্গল), জাসদের মোহাম্মদ আলী প্রামানিক (মশাল), জেপির ওয়াহেদুজ্জামান সরকার বাদশা (সাইকেল), গণফ্রন্টের শরিফুল ইসলাম (মাছ), এনপিপির জিয়া জামান খান (আম) ও স্বতন্ত্র প্রার্থী মোস্তফা মোহসিন (আপেল)।

উপজেলার ১৫টি ইউনিয়নের ১০৯টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে ৩ লাখ ৩৩ হাজার ৩৮১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬২ হাজার ৫৪০ ও নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ৮৪১ জন।

প্রসঙ্গত, ২০১৬ বছরের ৩১ ডিসেম্বর সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নে শাহবাজ গ্রামের নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে এমপি মঞ্জুরুল ইসলাম লিটন নিহত হওয়ায় এ আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।






মন্তব্য চালু নেই