মেইন ম্যেনু

ক্ষুব্ধ স্পিকার থামিয়ে দিলেন হাজী সেলিমকে

পয়েন্ট অব অর্ডারে আলোচনা করতে দাঁড়িয়ে চুপ করে বসে পড়তে হলো স্বতন্ত্র সংসদ সদস্য হাজী সেলিমকে। সভাপতির আসনে থাকা ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া তাকে থামিয়ে দেন।

দশম জাতীয় সংসদের তৃতীয় অধিবেশনে বৃহস্পতিবার এমনটি ঘটে।

মাগরিবের নামাজের বিরতীর পর অধিবেশন শুরু হলে প্রথমেই বক্তব্য দিতে দাঁড়ান হাজী সেলিম। এসময় তিনি হজের নামে মানবপাচার প্রসঙ্গে আলোচনা শুরু করেন। তখনই স্পিকার তাকে উদ্দেশ করে বলেন, ‘মাননীয় সংসদ সদস্য, আমি আপনার বক্তব্যের সঙ্গে দ্বিমত পোষণ করছি না। কিন্তু এটা পয়েন্ট অব অর্ডার হতে পারে না।’

হাজী সেলিম একই প্রসঙ্গে আবারও বলতে শুরু করলে স্পিকার ক্ষুব্ধ হয়ে তাকে থামিয়ে দিয়ে বলেন, ‘এ বিষয় নিয়ে আপনি পয়েন্ট অব অর্ডারে কথা বলতে পারেন না।’ তখন হাজী সেলিম তার বক্তব্য থামিয়ে বসে পড়েন।

এরপর বক্তব্য দিতে দাঁড়ান স্বতন্ত্র সংসদ সদস্য রুস্তম আলী ফরাজী। তিনি একটি পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদন প্রসঙ্গে আলোচনা করছিলেন। কিন্তু ডেপুটি স্পিকার তাকেও উদ্দেশ করে বলেন, ‘আপনি অভিজ্ঞ পার্লামেন্টারিয়ান। আপনি জানেন কোনটা পয়েন্ট অব অর্ডার হবে আর কোনটা হবে না। আমি এমনটি হতে দিতে পারি না।’ তারপরেও রুস্তম আলী কথা চালিয়ে যান। তবে কয়েক মিনিটের মাথায় তিনি কথা শেষ করে বসে পড়েন।






মন্তব্য চালু নেই