মেইন ম্যেনু

ক্যাপের রঙে বর্ণিল প্রধানমন্ত্রীর সংবর্ধনাস্থল

নেতা-কর্মীদের ক্যাপের সৌজন্যে রঙ-আলোর খেলায় বর্ণিল হয়ে উঠছে সোহরাওয়ার্দী উদ্যান। ভারতের সঙ্গে সীমান্ত চুক্তি বাস্তবায়ন এবং জাতীয় জীবনে অসামান্য অবদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দিচ্ছে জাতীয় নাগরিক কমিটি।

এ উপলক্ষে সংবর্ধনাস্থল সোহরাওয়ার্দী উদ্যানে নেতা-কর্মীরা দলে দলে আসতে শুরু করেছেন। বিভিন্ন রঙের ক্যাপ পরে, বাদ্য-বাজনা সহকারে সংবর্ধনাস্থলে উপস্থিত হচ্ছেন। দুপুর দেড়টার পর থেকে ক্ষমতাসীন দলের সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনসহ রাজধানী ঢাকার আশপাশের জেলাগুলোর নেতা-কর্মীরা দলে দলে বিভিন্ন রঙের ক্যাপ পরে, বাদ্য-বাজনা সহকারে সংবর্ধনাস্থলে আসতে শুরু করেছেন। সোহরাওয়ার্দী উদ্যানের সংবর্ধনাস্থল বিভিন্ন রঙ-আলোর রেখার ভরে ওঠেছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন যুবলীগের নেতা-কর্মীরা লাল, সবুজ, সাদা, লাল-সবুজসহ বিভিন্ন রঙের ক্যাপ পরে সংবর্ধনাস্থলে প্রবেশ করেন।

আগে থেকেই আওয়ামী লীগের নেতা-কর্মীরা দলীয় নেতা-কর্মীদের ব্যানার-ফেস্টুনসহ সংবর্ধনাস্থলে প্রবেশে কঠোর নির্দেশনা দেন। এ লক্ষে কোন কোন ইউনিটের নেতা-কর্মীরা ব্যানার-ফেস্টুন নিয়ে হাজির হলেও সংবর্ধনাস্থলে প্রবেশের সময় তা পরিত্যাগ করে উপস্থিত হচ্ছে।

এ বিষয়ে সংবর্ধনাস্থলে থেকেও নির্দেশনা দেওয়া হচ্ছে। দুপুর দুইটার পর এমন নির্দেশনা দেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া। তিনি বলেন, সংবর্ধনাস্থলে কেউ সংগঠনের ব্যানার-ফেস্টুন নিয়ে প্রবেশ করবেন না।

জাতীয় নাগরিক কমিটির আহবায়ক সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের সভাপতিত্বে এই সংবর্ধনা অনুষ্ঠিত হচ্ছে। তার সঙ্গে মূল সভা মঞ্চে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

রোদের তীব্র তাপ এবং গরম উপেক্ষা করে নেতা-কর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন স্থানে অবস্থান নিচ্ছেন। এ ছাড়াও মঞ্চের সামনে আওয়ামী লীগের উপদেষ্টাপরিষদ সদস্য, সভাপতিমন্ডলীর সদস্যসহ অন্য নেতাদের জন্য নির্দিষ্ট আসনবিন্যাস করা হয়েছে। এমনকি সহযোগী, ভ্রাতৃপ্রতিম, সামাজিক, পেশাজীবী, ব্যবসায়ী সংগঠনের জন্য আলাদা আলাদা আসনবিন্যাস করা হয়েছে।

সর্বসাধারণের প্রবেশের জন্য উন্মুক্ত আছে রমনা কালী মন্দির গেট, টিএসসির সামনের গেট এবং শিখা চিরন্তন গেট। আর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট ভবনের সামনের গেট দিয়ে প্রধানমন্ত্রীসহ ভিআইপিরা প্রবেশ করবেন।






মন্তব্য চালু নেই