মেইন ম্যেনু

ক্যান্টিনের সুষ্ঠ পরিবেশ চাই-গণবি”র শিক্ষার্থীরা

সাভারের গণ বিশ্ববিদ্যালয় বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অন্যতম একটি ব্যতিক্রমধর্মী শিক্ষা প্রতিষ্ঠান । প্রাকৃতিক এবং মনোরম পরিবেশ বিদ্যমান থাকায় শিক্ষার্থীরা সুষ্ঠু ও সুন্দরভাবে তাদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারছে অনায়াসেই । তবে তারা তাদের ক্যান্টিন নিয়ে খুবই শঙ্কিত । আর এরকম একটি শিক্ষা প্রতিষ্ঠানে বিষয়টি খুবই গুরূত্বপূর্ণ ।

এ বিষয়ে ফার্মেসী বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো: রাশেদুল ইসলাম বলেন, বর্তমান ক্যান্টিন কর্তৃপক্ষ প্রথমে ভালই সার্ভিস দিচ্ছিল কিন্তু পরবর্তীতে পূর্বের অবস্থায় ফিরে গেছে । নাস্তা করতে আমাদের প্রায় ৩০ মিনিট লেগে যায় । এতে ক্লাসে মাঝে মাঝে দেরি হয় ।

মেডিকেল ফিজিক্স এন্ড বায়োমেডিকেল বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মো: রাখিউল ইসলাম বলেন, খাবারের মান ভাল না হলেও খুব একটা মন্দ নয় তবে সার্ভিসের দিকটা খারাপ । আমাদের ক্লাসের চাপে এমনিতেই অফ পিরিয়ড পাওয়া যায় না তারমধ্যে যদি সার্ভিসের এই অবস্থা হয় তাহলে বিষয়টা খুবই দুঃখজনক ।

আইন বিভাগের শিক্ষক মো: আব্দুস সালাম তার বক্তব্যে জানান, খাবারের মান যা আছে তা মন্দ নয় তবে এটা স্বীকার করতেই হবে যে সার্ভিস ঠিক মত হচ্ছে না । যদি ক্যান্টিন কর্তৃপক্ষ আরও কিছু লোক বাড়িয়ে দেয় তাহলে এই সমস্যা দূর হতে পারে । তাছাড়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যদি মাঝে মাঝে তদারকি করেন তাহলে সমাধান মিলতে পারে ।

এ বিষয়ে ক্যান্টিন কর্তৃপক্ষের পক্ষে জামাল মিয়া বলেন, বেশিরভাগ সময়ই সবাই একই সঙ্গে আসে । এতে দেখা যায় বিশাল ভীড়ের সৃষ্টি হয় কাজেই অপেক্ষা করতেই হতে পারে । তাছাড়া সিনিয়রদের আগে জুনিয়রদের দিলে তারা বিভিন্ন কটুক্তি করে । আমরা কি করব ।

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্টার মীর মর্তুজা আলী বাবু জানান,বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বিষয়টি বিবেচনা করবে এবং অতি দ্রুততার সমাধান দেয়ার চেষ্টা করবে ।






মন্তব্য চালু নেই