মেইন ম্যেনু

কোন ক্ষমতায় একাধিক চেয়ারম্যান, মেননকে নোটিশ

কোন ক্ষমতা বলে বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিংবডির চেয়ারম্যান হয়েছেন তা জানতে চেয়ে একটি লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার সকালে রেজিস্ট্রি ডাকযোগে মেননকে এ লিগ্যাল নোটিশটি পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ।

প্রধানমন্ত্রীর কার্যালয়, শিক্ষামন্ত্রী, মন্ত্রিপরিষদের সচিব, ভিকারুন্নেসা নুন স্কুলের অধ্যাক্ষসহ মোট ৯জনকে এ নোটিশটি পাঠানো হয়েছে।

আগামী ২৪ ঘণ্টার মধ্যে নোটিশের জবাব না পেলে সুপ্রিমকোর্টের সংশিষ্ট শাখায় একটি রিট আবেদন দায়ের করবেন বলে জানিয়েছেন এই আইনজীবী।

মন্ত্রী রাশেদ খান মেনন রাজধানীর ভিকারুন্নেসা, মতিঝিল আইডিয়াল স্কুল এ্যান্ড কলেজের গভর্নিংবডির চেয়ারম্যান। একই সঙ্গে তিনি মন্ত্রিপরিষদের সদস্য ও তার দল ওয়ার্কার্স পার্টির সভাপতিসহ অনেক দায়িত্বে আছেন। সংবিধানের ১৪৭ ধারায় এক ব্যক্তি একাধিক শিক্ষাপ্রতিষ্ঠানের দায়িত্বে থাকতে পারেন না।

কিন্তু রাশেদ খান মেনন একই সঙ্গে কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের চেয়ারম্যানের দায়িত্বে থেকে সংবিধানের ১৪৭ অনুচ্ছেদ লঙ্ঘন করেছেন বলে জানিয়েছেন ইউনুছ আলী আকন্দ।

এই আইনজীবী অভিযোগ করে বলেন, ভিকারুন্নেসা নুন স্কুল এ্যান্ড কলেজে দীর্ঘ ৮ বছর ধরে নির্বাচন দিচ্ছেন না রাশেদ খান মেনন। দুইবার এই প্রতিষ্ঠানটি এডহক কমিটি দিয়ে পরিচালনা করার পরও রাশেদ খান মেনন দায়িত্ব নিয়ে বসে আছেন। অথচ দুই বছর পর পর এই প্রতিষ্ঠানের নির্বাচন দেয়ার কথা রয়েছে বলে জানান ইউনুছ আলী আকন্দ।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই