মেইন ম্যেনু

কারখানার খাবার খেয়ে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ

সাভারে একটি তৈরি পোশাক কারখানার খাবার খেয়ে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়েছে। রোববার দুপুরে আশুলিয়ার পলাশবাড়ি এলাকার গ্রীনল্যান শাহরিয়া গার্মেন্টস লিমিটেড নামক একটি পোশাক কারখানায় এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে পার্শ্ববর্তী গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শ্রমিক ও পুলিশ জানায়, আশুলিয়ার পলাশবাড়ি এলাকার গ্রীনল্যান শাহরিয়া পোশাক কারখানার শ্রমিকদের দুপুরের খাবার হিসেবে ভাত, গরুর মাংস, মুরগীর মাংস ও ডাল খেতে দেয়া হয়। এসব খেয়ে আধঘণ্টা পরেই কয়েকজন শ্রমিক বমি করতে থাকে ও মাথা ঘুরিয়ে নিচে পড়ে যায়। এভাবে অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ হয়ে পড়লে তাদের উদ্ধার করে গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালে ভর্তি করা হয়।

অসুস্থ শ্রমিক রহিমা, রুবেল, আহসানসহ কয়েকজন জানান, দুপুর দেড়টার দিকে কারখানা কর্তৃপক্ষ তাদের দুপুরের খাবার খেতে দেন। সেই খাবার খাওয়ার পর থেকেই বেশ কিছু শ্রমিক বমি করতে থাকে। আবার অনেকেই মাথা ঘুরিয়ে নিচে পড়ে যায়। প্রায় ঘণ্টাখানেকের মধ্যে অসুস্থদের সংখ্যা বেড়ে যাওয়ায় তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

গণস্বাস্থ্য সমাজভিত্তি মেডিকেলে কলেজের প্রশাসনিক কর্মকর্তা ডা. আবু তাহের বলেন, গ্রীনল্যান্ড শাহারিয়া পোশাক কারখানার অর্ধশতাধিক শ্রমিক হাসপাতালে ভর্তি রয়েছে। তাদের স্যালাইন দিয়ে রাখাসহ প্রয়োজনীয় চিকিৎসাসেবা দেয়া হচ্ছে।

এ ব্যাপারে শিল্প পুলিশের পরিচালক মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অসুস্থ শ্রমিকদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।






মন্তব্য চালু নেই