মেইন ম্যেনু

কবি নির্মলেন্দু গুণের চিকিৎসার দায়িত্ব রাষ্ট্রের

কবি নির্মলেন্দু গুণের চিকিৎসার সার্বিক দায়িত্ব রাষ্ট্র গ্রহণ করেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।
এদিকে কবির বর্তমান চিকিৎসার ব্যয়ভার ল্যাবএইড বহন করবে বলে মন্ত্রীকে অবহিত করে হাসপাতাল কর্তৃপক্ষ।
মঙ্গলবার বিকেলে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন কবিকে দেখতে গিয়ে তিনি এ কথা জানান।
এ সময় মন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সব সময় কবির চিকিৎসার খবর রাখছেন।’
তিনি বলেন, ‘কবি নির্মলেন্দু গুণের কবিতা ও বিভিন্ন সময়ের লেখালেখি বাঙালির চেতনাকে শাণিত করেছে। তার কবিতা মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার মূল্যবোধকে দৃঢ় ভিত্তি দিতে সাহায্য করেছে।’
মন্ত্রী ব্যক্তিগতভাবে কবির লেখার ভক্ত উল্লেখ করে বলেন, ‘এ মহান কবির দ্রুত আরোগ্য আমাদের সকলেরই এখন কাম্য।’
তিনি কবির দ্রুত সুস্থতা কামনা করে দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন।
মন্ত্রী ল্যাবএইডে চিকিৎসাধীন কবি নির্মলেন্দু গুণের সঙ্গে কিছুক্ষণ কথা বলেন। তিনি কর্তব্যরত চিকিৎসকদের কাছে কবির চিকিৎসার খোঁজ খবর নেন।
এ সময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদও কবিকে দেখতে হাসপাতালে যান। তারা দুজন কবি এবং তার আত্মীয়-স্বজনের সঙ্গে কিছু সময় অতিবাহিত করেন।
উল্লেখ্য, গতকাল রোববার বিকেল সাড়ে ৪টার দিকে কামরাঙ্গির চর নিজ বাসভবনে হৃদরোগে আক্রান্ত হলে কবিকে প্রথমে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে নেয়া হয়। পরে তাকে জাপান-বাংলাদেশ হাসপাতালে নেয়া হলেও সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আবার ল্যাবএইডে নেয়া হয়। সেখানে পরীক্ষা-নিরীক্ষা করে তার হৃদরোগে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়। ওইদিন সন্ধ্যায় তাকে আইসিইউতে স্থানান্তর করা হয় এবং পরে অপারেশন করা হয়। বর্তমানে তিনি অনেকটাই সুস্থ আছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।






মন্তব্য চালু নেই