মেইন ম্যেনু

ওমরা পালন করলেন খালেদা-তারেক

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, তার বড় ছেলে তারেক রহমান ও পরিবারের সদস্যরা পবিত্র ওমরা হজ পালন করেছেন। মঙ্গলবার স্থানীয় সময় দিবাগত রাত সোয়া ১টার দিকে নবনির্মিত মাতাফ ব্রিজের দ্বিতীয় তলা দিয়ে সফরসঙ্গীদের নিয়ে তাওয়াফ শুরু করে রাত ৩টার দিকে ওমরাহ পালন সম্পন্ন করেন তারা।

খালেদা জিয়া এরাবিয়াতে (ট্রলি) করে তাওয়াফ এবং সাফওয়া মারওয়া সাঈ করলেও পায়ে হেঁটেই তাওয়াফ এবং সাঈ করেন তারেক রহমান। ওমরাহ’র আনুষ্ঠানিকতা সেরে খালেদা জিয়া, তারেক রহমান এবং তাদের সফর সঙ্গীদের নিয়ে দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে সৌদি রয়েল প্যালেসের উদ্দেশে তারা যাত্রা করেন।

এর আগে গত তিন দিন মদিনার মসজিদে নববীতে ইবাদত বন্দেগিতে কাটান খালেদা জিয়া। সোমবার আসর থেকে এশার নামাজ পর্যন্ত তিনি মসজিদে নববীতে ছিলেন। তারেক রহমানও ইবাদত বন্দেগিতে কাটান সারাদিন। কুরআন তেলাওয়াত ও নফল নামাজ পড়েন তিনি।

মঙ্গলবার ইফতার ও মাগরিবের নামাজ শেষে বিমানযোগে খালেদা জিয়া ও তার সফরসঙ্গীরা মদিনা থেকে মক্কায় পৌঁছেন। বিমানবন্দরে তাকে মক্কা ও জেদ্দা বিএনপির নেতাকর্মীরা স্বাগত জানান।

পরিবারের সদস্য ছাড়াও খালেদা জিয়ার সফরসঙ্গীদের মধ্যে রয়েছেন চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রেস সচিব মারুফ কামাল খান সোহেল, মধ্যপ্রাচ্য বিষয়ক বিশেষ দূত এনামুল হক চৌধুরী, আলোকচিত্রী নুরুদ্দিন আহমেদ, বিএনপির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শাহ শরীফ কামাল তাজ। তবে তারেক রহমানের সঙ্গে সার্বক্ষণিক দেখা গেছে বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থকে।






মন্তব্য চালু নেই