মেইন ম্যেনু

আয়কর রিটার্ন জমার সময় বাড়বে না

আয়কর রিটার্ন জমা দেয়ার সময় বাড়ানো হবে না বলে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের(এনবিআর) চেয়ারম্যান মো. গোলাম হোসেন।
রোববার সকাল সাড়ে ১০টায় এনবিআর ভবনে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত ট্যাক্স গাইডের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
গোলাম হোসেন বলেন, ‘আয়কর রিটার্ন জমা দেয়ার নির্ধারিত সময়সীমা ২ নভেম্বর পর্যন্ত। এটাই পর্যাপ্ত সময়। তাই আর সময় বাড়ানো হবে না। এ সময়ের মধ্যে যাদের রিটার্ন জমা দিতে সমস্যা হবে, তারা স্থানীয় সেবাকেন্দ্র থেকে সহযোগিতা নিয়ে আয়কর রিটার্ন জমা দিতে পারবেন।’
তিনি জানান, ইতিমধ্যে ১১ লাখ রিটার্ন জমা পড়েছে। তবে এখনো ২০ দিন সময় বাকি আছে। এর মধ্যে সর্বমোট ১৪ লাখ রিটার্ন জমা পড়বে বলেও তিনি আশা করেন।
আগামীতে আয়কর মেলা উপজেলা পর্যায়ে নিয়ে যাওয়া হবে উল্লেখ করে গোলাম হোসেন বলেন, ‘জাতীয় রাজস্ব বোর্ড ও ঢাকা চেম্বার যৌথভাবে জাতীয় আয়কর মেলাকে উপজেলা পর্যায়ে নিয়ে যাবে। আর এক্ষেত্রে প্রাইভেট সেক্টরকেও এগিয়ে আসতে হবে বলে জানান তিনি।
ট্যাক্স গাইডের কথা উল্লেখ করে তিনি বলেন, ‘কর কি, কর কেন দিতে হয় কর সংক্রান্ত এসব বিষয় সম্পর্কে সাধারণ জনগণের ধারণা নেই। এ সম্পর্কে আমাদের কর্মকর্তাদেরও জ্ঞানের ঘাটতি রয়েছে। তাই এ বিষয়ে ট্যাক্স গাইড অন্যতম ভূমিকা পালন করবে।’
ট্যাক্স গাইডের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি শাহজাহান খান, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য বশির উদ্দিন আহম্মদ ও ডিসিসিআই ঊর্ধ্বতন কর্মকর্তারা।






মন্তব্য চালু নেই