মেইন ম্যেনু

আপেল দিয়ে হাঁস হবে ২ মিনিটে (ভিডিও)

আপেল খেতে কে না ভালোবাসে বলুন? কারো কাছে আবার প্রিয় ফলের তালিকায় শীর্ষে থাকে আপেলের নাম। পরিবেশনের ভিন্নতায় পছন্দের এই ফলটির গুরুত্ব বেড়ে যাবে আরও এক ধাপ। মাত্র দুই মিনিটে আপনার হাতের আপেলটি হয়ে যেতে পারে সুন্দর একটি হাঁস। আসুন শিখে নেয়া যাক।

প্রথমে গোল আপেলের বোটার পাশ থেকে কোনাকুনি দুই ভাগে কেটে নিন। একভাগের সমান দিকটি ফল কাটা বোর্ডের ওপর রেখে মাঝ বরাবর একটু জায়গা সমান রেখে দিন। এর দুই পাশে ৯০ ডিগ্রী কোনাকুনি করে দুই টুকরা আপেল কেটে নিন। ওই দুই অংশ একেবারে পাতলা না করে যতোবার কাটা যায় ততবার ৯০ ডিগ্রী কোনে কাটতে থাকুন। তারপর টুকরোগুলো একে একে হাঁসের পাখার মতো করে সাজাতে হবে। ওই টুকরাগুলো আপেলের যে অংশ থেকে নেয়া হয়েছে সেখানে আবার লাগিয়ে দিন।

আলাদা যে ভাগটি অবশিষ্ট আছে, সেখান থেকে পাতলা এক টুকরা আপেল নিন। সেটা দিয়ে হাঁসের মাথার আকার দিয়ে কেটে নিন। আপেলের বীজ দিয়ে হাঁসের চোখও বানাতে পারেন। সব শেষে দুই পাখার মাঝ বরাবর যে জায়গাটি সমান ছিলো, সেখানে কেটে হাঁসের মাথাটি বসিয়ে দিলেই হয়ে গেল। আপনার পছন্দের আপেলটি হাঁসের আকৃতিতে পরিবেশন করে প্রসংশাও পেতে পারেন। হাঁস বানানোর কৌশলটি আরও ভালোভাবে শিখতে দ্রুত দেখে নিতে পারেন ছোট্ট এই ভিডিওটি।






মন্তব্য চালু নেই