মেইন ম্যেনু

আন্তর্জাতিক ক্রিকেটে গাজীর বোলিং নিষিদ্ধ

দেশের অন্যতম সেরা অফস্পিনার সোহাগ গাজীকে আন্তর্জাতিক ক্রিকেটে বল করা থেকে নিষিদ্ধ করেছে আইসিসি। অবৈধ বোলিং অ্যাকশনের কারণে দেখিয়ে সোহাগকে এ শাস্তি দিল আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। গত আগস্টে ওয়েস্ট ইন্ডিজ ট্যুরের সময় সোহাগ গাজীর বিরুদ্ধে অবৈধ বোলিং অ্যাকশনের অভিযোগ এনছিল ওয়েস্ট ইন্ডিজ।
বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম আইসিসির এ সিদ্ধান্তের সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আইসিসি আমাদের জানিয়েছে তার বোলিং অ্যাকশন অবৈধ। তবে সোহাগ গাজী তার বোলিং অ্যাকশন পরিবর্তন করে আইসিসিতে একটা পরীক্ষা দিয়ে যদি প্রমাণ করতে পারেন যে, তার বোলিং অ্যাকশন বৈধ তবে ফের আন্তর্জাতিক ক্রিকেটে বল করতে পারবেন গাজী।’
গত ২২ আগস্ট ওয়েস্ট ইন্ডিজ সফরের দ্বিতীয় ওয়ানডেতে প্রথম সোগাহ গাজীর বিরুদ্ধে অভিযোগ তোলা হয়। তবে তারপরও এর পরের ওয়ানডেতে খেলেছিলেন তিনি। তবে কার্ডিফে একটি পরীক্ষার জন্য টেস্ট স্কোয়াড থেকে বাদ যায় সোহাগ গাজীর নাম। জিম্বাবুয়ে সিরিজে ফেরার প্রচেষ্টায় ছিলেন সোহাগ। কিন্তু আইসিসির এই নিষেদ্ধাজ্ঞার কারণে ২৫ অক্টোবর দেশের মাটিতে শুরু হতে যাওয়া বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজে তার খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।
সাম্প্রতিক সময়ে সন্দেহজনক বোলিং অ্যাকশনের বিরুদ্ধে বেশ শক্ত অবস্থান নিয়েছে আইসিসি। ইতোমধ্যেই পাকিস্তানের সাইদ আজমল ও শ্রীলঙ্কার সচিত্র সেনানায়েককে অবৈধ বোলিং অ্যাকশনের জন্য নিষিদ্ধও করেছে সংস্থাটি।






মন্তব্য চালু নেই