মেইন ম্যেনু

আজকের রাশিফল: ০৪ জুলাই, ২০১৪

পত্রিকার পাতা খুলে অনেকেই আমরা চোখ বুলিয়ে নেই রাশিফলে। যদিও রাশিফলের নেই কোনো বৈজ্ঞানিক ভিত্তি, কিন্তু তবুও অনেকেই বলেন তাঁর জীবনের সাথে মিলে যাচ্ছে অনেকটাই। কেমন যাবে আপনার আজকের দিনটি? কোন রাশিকে দেয়া হয়েছে কী সতর্কতা? আসুন, জেনে নেই আজকের রাশিফল হতে। বিশ্বাস থাকুক আর নাই থাকুক, একটু সতর্ক থাকতে তো দোষ নেই!

মেষ (মার্চ ২১-এপ্রিল১৯):
আপনি হয়ত অজান্তেই একটা শেষ না হওয়ার মতো কাজ শুরু করে দিয়েছেন। আর সে কাজের প্রতিক্রিয়া একটি অনিঃশেষ শেকলের মতো পরিচিত সবাইকে বাঁধতে শুরু করেছে। পুরো ব্যাপারটাকে ইতিবাচক ভাবার কারণ নেই। তবে, কথা আছে। যদি সূর্য একই রকমভাবে ওঠে পরপর দুটি দিন, তাহলে দাবার চাল উল্টে যেতে পারে, কালো হতে পারে ধলো।পুরনো শখ নিয়ে নাড়াচাড়া করার সুযোগ পাবেন। কাজের সফলতা আপনাকে আনন্দ দেবে। অপছন্দের লোকজনকে সহজে আয়ত্তে আনবেন। ব্যক্তিগতভাবে বেশ আনন্দ পাবেন।

বৃষ (এপ্রিল২০- মে২০):
কোন এক বর্ণবাদ সংক্রান্ত মামলায় ফেঁসে যাবেন হয়ত। এমন কিছু বলতে গিয়ে বিব্রত হবেন, যা কিনা আদপে বলতে চাননি। এইসব দুপুর ফুপুর মেপে, আর পুকুরের পাড়ে বসে থেকে কিসসু হবে না। বাঁশঝাড়ের ছায়া অনুসন্ধান করুন। বিপরীত লিঙ্গের কারও চোখে করুণা প্রত্যাশা করবেন না।অত্যাবশ্যক কাজগুলি নিয়ে নাজেহাল হবেন। কোনো বন্ধুর আগমনে ব্যবসার জায়গায় উপযুক্ত পদক্ষেপ নিতে দেরি হতে পারে। শরীরের যত্ন নিন। অধিক উত্তেজনায় শারীরিক অবসাদ বাড়তে পারে।

মিথুন (মে২১- জুন২০):
অকর্মন্যতা আপনার ক্ষতি করবে সাত দিক থেকে। কর্মমুখরতা আপনাকে এগিয়ে দেবে তিন দিক থেকে। পরশ্রীকাতরতা আপনাকে পিছিয়ে দেবে এক দিক থেকে। আর পরোপকার আপনার দেরি করিয়ে দেবে। কিন্তু এগিয়ে দেবে অন্তত দশ দিক থেকে। ডানে বাঁয়ে খুব বেশি তাকানোর দরকার নেই। তবে চোখকান বন্ধ বন্ধ রাখা যাবে না কোনমতেই।সব দায়িত্ব পালন করতে পারবেন। এর ফলে জনপ্রিয়তা বাড়বে। অধস্তন কর্মীদের সংশোধন করে ঘুরপথে তাকে শাসন করতে হবে। অর্থযোগ মধ্যম।

কর্কট (জুন২১- জুলাই২২):
দৃষ্টিতে বাধা হয়ে দাঁড়াতে পারে প্রাকৃতিক কোনো বাধা। তাকে আজ অতিক্রম করার প্রয়োজন নেই। দেখুন, দ্রুতগামী যানবাহনে চেপে কিন্তু সময়কে সঙ্কুচিত করা যায় না। কিন্তু সাশ্রয় করা যায় মাত্র। অল্পের জন্যে ভুল বুঝবেন না।বাইরের জগতের প্রভাব থেকে নিজেকে কিছুটা গুটিয়ে রাখতে হবে। পারিবারিক জীবনে যথাযথ পথে এগিয়ে যাওয়ার চেষ্টা করবেন। অর্থনৈতিক সমস্যা সহজে কাটবে না।

সিংহ (জুলাই২৩- আগস্ট২২):
আপনার প্রতিপক্ষকে কথা বলার সুযোগ দিন। কথা বলতে দেয়া মানেই কিন্তু জিতিয়ে দেয়া নয়। ভাবছেন দুপুর রোদে, একাকী পার্কে, কেউ আপনাকে দেখছে না? নিচের দিকে তাকালে দেখতে পাবেন, খোদ অজস্র দর্শকের কাঁধে ভর দিয়ে দাঁড়িয়ে আছেন। অর্থকড়ি আপনাকে দাঁড় করায় না। দাঁড় করায় আত্মসম্মানবোধ, যা পকেটে অর্থকড়ি থাকলে আপনি হয়ত বোধ করতে শুরু করছেন। পার্থক্যটা বুঝতে হবে।সমাজে একটা সম্মানজনক পদ পাবেন। এরফলে পরিবারের লোকজনেরই ঈর্ষার কারণ হবেন। ভবিষ্যতের জন্য বিনিয়োগ শুরু করতে পারেন। সন্তান নিয়ে চিন্তা থাকবে।

কন্যা (আগস্ট২৩- সেপ্টেম্বর২২):
প্রথমত আপনাকে কেউ না কেউ ভোগাবে। আপনাকে অপেক্ষায় রেখে আর আসবে না এমনটাও হতে পারে আজ। পানি ও আগুন আপনাকে বেশ অসুবিধায় ফেলে দিবে তবে আপনি যদি চান এসব এড়িয়ে চলতে পারেন। ভ্রমণের জন্য কোথাও আর যাওয়া হবে না। সবুজ রঙটি আপনাকে স্বস্তি দিবে।যাদের অভাব রয়েছে তাদের সাহায্য করতে চাইবেন। নতুন নতুন জায়গা ও কর্মের যে ক্ষেত্র তৈরি হয়েছে তার জন্য মনে আনন্দ উপভোগ করবেন। চট করে কাউকে বিশ্বাস করবেন না।

তুলা (সেপ্টেম্বর২৩– অক্টোবর২২):
দিনের শুরুতে ধার শোধ হয়ে যাবে। নতুন কর্মক্ষেত্রে নতুন একটা অভিজ্ঞতা হতে যাচ্ছে আপনার। আপনি যদিও তাকে পছন্দ করেন কিন্তু বলতে পারছেন না এমনটি যাদের ক্ষেত্রে ঘটছে তারা আজ বলে ফেলার মতো মানসিক বল পেয়ে যাবেন। আজ আপনার আবাস্থলের সামনে কেউ এসে তাফালিং করলে আপনার সহ্য হবে না।ব্যক্তিগত কাজে বা কর্মক্ষেত্রের জন্য দূরে যেতে হতে পারে। আর্থিক বাধা নেই। সন্তানের সঙ্গে সম্পর্কের উন্নতি হবে। পারিবারের পক্ষে দিনটি শুভ।

বৃশ্চিক (অক্টোবর২৩– নভেম্বর২১):
যদি সমস্যা থেকে বাঁচতে চান তবে আজ দক্ষিণ দুয়ার খোলা আছে। দক্ষিণ দুয়ার দিয়ে বের হয়ে গেলে সমস্যা থেকে নিষ্কৃতি মিলবে সত্যি কিন্তু নতুন মুক্তি মিলবে না। সমস্যার মুখোমুখি দাঁড়ান এবং নিজের ব্যক্তিত্বের প্রমাণ দিন। অফিসে বেতন বৃদ্ধি সংক্রান্ত সমস্যায় নিজের কথা তুলে ধরুন। শেয়ার বাজারের নিম্নমুখি প্রভাবে ব্যবসায়ে মন্দা আসতেই পারে।দিনের বিভিন্ন কাজকর্ম থাকবে ছোট ছোট ভুলে ভরা। তবে সেগুলি ঠিক করে নেওয়ার সুযোগ পাবেন। চাকরির ক্ষেত্রে কিছু অসুবিধা থাকবে। গুণগ্রাহীদের আবদার মেটাতে খরচ হতে পারে। ভ্রমণের যোগ আছে।

ধনু (নভেম্বর২২- ডিসেম্বর২১):
ভয়টা কোথায়? বাস্তবিক দুনিয়ার ভয় সহজেই জয় করা যায় কিন্তু মনের ভয় জয় করতে ঐকান্তিক ইচ্ছা চাই। ধনু রাশির জাতক-জাতিকা হিসেবে ভয় আপনার মজ্জাগত। যে কারণে কোনো কাজের চূড়ান্তে গিয়ে পিছলে যান আপনি। নিজের সৃষ্টিশীলতাকে কাজে লাগান আর পৃথিবীর সামনে নিজেকে প্রমাণ করুন। বিজ্ঞাপনের এই দুনিয়ায় নিজের বিজ্ঞাপন নিজেকেই করতে হয়। প্রিয়জনের সঙ্গে মানসিক দূরত্ব বাড়তে পারে।যথাযথ প্রচেষ্টায় কাজ শেষ হবে। কিছু শখ পূরণ হতে পারে। তবে খরচের ব্যাপারে আরও সাবধান হওয়া দরকার। নতুন জীবনে প্রবেশের ইঙ্গিত আসবে। প্রেমের জন্য শুভ।

মকর (ডিসেম্বর২২- জানুয়ারি১৯):
যে কোনো পরিবর্তনই প্রথম প্রথম কেউ মানতে চায় না। তেমনি মকরের স্বভাবজাত বৈশিষ্ট্য অনুযায়ী পরিবর্তনকে সহজে আপন করে নেয়া কষ্টকর। নতুন চাকরিতে প্রথম দিনেই যে অভিজ্ঞতা পাবেন তা আপনাকে পরবর্তীতে আরও সাবলীল করে তুলবে। অনাকাঙ্ক্ষিত কারও ফোন পেয়ে দুপুর নাগাদ সকল পরিকল্পনা ভেস্তে যেতে পারে। পরিবারের সদস্যদের প্রতি নজর দিন।সংকল্প পূরণ করতে উঠে পড়ে লাগতে হবে। কোনো প্রকার বাধা আপনাকে আটকে রাখতে পারবে না। আজকের দিনে অতিরিক্ত খরচ হওয়ার সম্ভাবনা আছে। আজ আপনার মাধ্যমে কোনো দুস্থ লোক সাহায্য পাবেন।

কুম্ভ (জানুয়ারি২০- ফেব্রুয়ারি১৮):
শুভদিন যে আসছে তা আজ অর্থের মুখ দেখেই বুঝতে পারবেন। পরিস্থিতি ঘোলাটে হয়ে যাওয়ার আগেই সব সামলে নেয়ার মতো চতুরতা শিখে ফেলবেন। বয়স্কদের কথা ভুলবশত অমান্য হয়ে গেলেও তা দিনের ভেতরই শুধরে নেয়ার সুযোগ থাকবে। প্রিয় মানুষ বহুদিন পর আজ অপ্রিয় কাজ করবে, সেটা দেখতেই বেশ ভালো লেগে যাবে। তাই বলে নিজে যেন আবার তরল না হয়ে যান।সন্তানকে নিজের কাছে রেখে পড়াশুনা করানোর চেষ্টা করাই ভালো। শান্ত ব্যবহারের ফলে অপছন্দের লোকজন বিশেষ কিছু করতে পারবে না। অবস্থার পরিপ্রেক্ষিতে খরচ সংকোচন করতে হবে।

মীন (ফেব্রুয়ারি১৯- মার্চ২০):
সন্ধ্যেবেলা দাওয়াত আছে তাই দ্রুত গুছিয়ে ফেলুন নিজেকে। আজকে দূরে কোথাও ভ্রমণে বের হয়ে যাওয়ার সম্ভাবনা থাকবে। বন্ধুদের সঙ্গে যে আড্ডার জন্য সপ্তাহের অন্যান্য দিন অপেক্ষা করে থাকেন আজ সেই দিন। আর ব্যবসায়িদের নেই কোনো ছুটি, নেই কোনো মর্জি। তাই বসতে লক্ষ্মীর আগমনের জন্য আজও দিনভর খাটতে হবে আপনাকে। কাউকে সহজেই ভুল বোঝা ঠিক হচ্ছে না। মিলেমিশে আনন্দে থাকুন। শারীরিক সমস্যার যোগ আছে। কর্মক্ষেত্রে আগের থেকে সমস্যা কমবে। নিজের সামর্থ্য অনুযায়ী যেটা পারবেন সেটাই করুন। পরিবারে অল্পবিস্তর অশান্তি লেগে থাকতে পারে। সন্তানকে নিয়ে অল্পবিস্তর চিন্তা লেগে থাকবে।






মন্তব্য চালু নেই