মেইন ম্যেনু

অপরাধী সদস্যের দায়মুক্তি চায় না র‌্যাব

নারায়ণগঞ্জের আলোচিত সাত খুনের ঘটনা সম্পর্কে র‌্যাব সদর দফতরের কর্মকর্তারা আগে থেকে কিছু জানতো না বলে দাবি করেছেন র‌্যাবের মহাপরিচালক মোখলেসুর রহমান। তিনি বলেন, “র‌্যাবের কোনো সদস্য অপরাধে জড়িয়ে পড়লে র‌্যাব তার দায়মুক্তি চায় না। অতীতে কোনো র‌্যাব সদস্যের দায়মুক্তি চাওয়া হয়নি, সরকারের পক্ষ থেকে কাউকে দায়মুক্তি দেয়াও হয়নি।”
রোববার বেলা ২টার দিকে রাজধানীর উত্তরায় র‌্যাব সদর দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম ও সিনিয়র আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণের পর হত্যা করে শীতলক্ষ্যা নদীতে লাশ ডুবিয়ে দেয়া হয়। ঘটনার সঙ্গে নারায়ণগঞ্জ র‌্যাবের শীর্ষ কয়েকজন কর্মকর্তার জড়িত থাকার অভিযোগ ওঠে।র‌্যাব সদর দফতর থেকে সাত খুনের নির্দেশনা দেয়া হয়েছিল বলে সাংবাদিকদের অনুসন্ধানে উঠে আসে।
রোববার র‌্যাব মহাপরিচালক মোখলেসুর রহমান দৃঢ়তার সঙ্গে দাবি করেন, “নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনা সম্পর্কে আগে থেকে র‌্যাব সদর দফতর অবহিত ছিল না।”
তিনি বলেন, “ঘটনা জানার পর বরং র‌্যাব থেকে তদন্ত শুরু হয় এবং জড়িতদের সম্পর্কে কর্তৃপক্ষকে অবহিত করা হয়।”
কোনো ঘটনার জন্য পুরো বাহিনীকে দোষারোপ না করে অপরাধীদের বিষয়ে লেখালেখি করতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানান র‌্যাবের মহাপরিচালক। তার মতে, প্রতিষ্ঠান হিসেবে র‌্যাব ক্ষতিগ্রস্ত হলে দেশের মানুষই ক্ষতিগ্রস্ত হবে।






মন্তব্য চালু নেই