সিলেটের মেয়র আরিফুলের বরখাস্তের আদেশ স্থগিত

দায়িত্ব নেওয়ার তিন ঘণ্টার মধ্যেই আবারও সাময়িক বরখাস্ত হওয়া সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বরখাস্তের আদেশ তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে সাময়িক বরখাস্তের আদেশ কেন বেআইনি ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে আদালত রুল জারি করেছেন। বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো.আতাউর রহমান খানের হাইকোর্ট বেঞ্চ আজ সোমবার (৩ এপ্রিল) আদেশ দেন।

মেয়র আরিফুলের সাময়িক বরখাস্তের আদেশে স্থগিতাদেশের পাশাপাশি স্থানীয় সরকার সচিব, পুলিশ কমিশনার সিলেট, বিভাগীয় কমিশনার, ডেপুটি কমিশনার, চিফ এক্সিকিউটিভ অফিসার (স্থানীয় সরকার) ও সিলেট সিটি করপোরেশনের সহকারী সচিবকে আগামী তিন দিনের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

এর আগে সকালে সাময়িক বরখাস্তের আদেশটি চ্যালেঞ্জ করে রিট আবেদন করেন আরিফুল হক চৌধুরী। আইনজীবী আব্দুল হালিম ক্বাফী সাংবাদিকদের বলেন, ‘সকালে করা রিট আবেদনের শুনানি নিয়ে তিন মাসের জন্য বরখাস্তের সিদ্ধান্ত স্থগিত করে আদেশ দিয়েছেন আদালত। আগামী রবিবার এ বিষয়ে বিস্তারিত শুনানির দিন ধার্য করা হয়েছে।’

গতকাল রবিবার (২ এপ্রিল) উপ-সচিব মো.মাহমুদুল আলম স্বাক্ষরিত আরিফের বরখাস্তের আদেশে বলা হয়েছে, ‘আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে বিশেষ ট্রাইব্যুনাল মামলা- ৪/২০০৯ এর সম্পূরক অভিযোগপত্র গত ২২ মার্চ আদালতে গৃহীত হয়েছে।সেহেতু সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীকে স্থানীয় সরকার বিভাগ আইন ২০০৯-এর ১২ উপধারা প্রদত্ত ক্ষমতাবলে সাময়িক বরখাস্ত করা হলো’।



মন্তব্য চালু নেই