নোয়াখালীতে আওয়ামী লীগ নেতার অপহরণ নাটক বিএনপি সমর্থকদের বসতবাড়িতে হামলা

নোয়াখালীর বেগমগঞ্জের আলাইয়াপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আবদুর রহিমের অপহরণ নাটককে কেন্দ্র করে তার সমর্থক ও অনুসারীরা স্থানীয় একটি ব্রিকফিল্ডে এবং বিএনপি সমর্থকদের বসতবাড়িতে হামলা ও ভাঙচুর করার অভিযোগ পাওয়া গেছে।

অপহরণ নাটক করে ৭ ঘণ্টা পর তাকে একটি বাড়িতে সুস্থ অবস্থায় পাওয়া যায়। এ ঘটনায় এলাকায় আতঙ্ক ও উৎকণ্ঠা বিরাজ করছে। ক্ষতিগ্রস্ত ও স্থানীয়রা অভিযোগ করেন, গতকাল রাতে আলাইয়াপুর ইউনিয়ন আওয়ামী লীগ সহসভাপতি আবদুর রহিম নিজেই আত্মগোপন করেন। তার এ আত্মগোপনকে অপহরণ নাটক সাজিয়ে তার দলীয় ক্যাডার ও সশস্ত্র সন্ত্রাসীরা আলাইয়াপুর ও পার্শ্ববর্তী ছয়ানী ইউনিয়নে ব্যাপক তান্ডব চালিয়ে এক ত্রাসের রাজত্ব কায়েম করে। তাদের ক্যাডার বাহিনী তার অপহরণ নাটককে পুঁজি করে রাত আড়াইটায় আলাইয়াপুর ইউপির জুগিখালী গোলাম হোসেনের করিমা ব্রিকফিল্ডে ব্যাপক হামলা ও ভাঙচুর চালায় সশস্ত্র সন্ত্রাসীরা। তারা ব্রিকফিল্ডের অফিস কক্ষের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে স্ট্রিলের আলমারি, টিভি, চেয়ার, টেবিল, বাক্সসহ মূল্যবান আসবাবপত্র ভাংচুর ও লুটপাট করে।

এ সময় তারা ব্রিকফিল্ডে দন্ডায়মান ৩টি পিকআপ গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এর পরে তারা ইউপির ভূঁইয়া বাড়িতে যুবদল নেতা হেলালের বাড়িসহ কয়েকটি বসতবাড়িতে ভাঙচুর ও লুটপাট করেছে।

স্থানীয় ও ক্ষতিগ্রস্তরা আরও অভিযোগ করেন, আবদুর রহিম নিজেই আত্মগোপন করে অপহরণের নাটক সাজিয়ে তার বাহিনী দিয়ে এ তান্ডব চালিয়েছে। ভুক্তভোগীরা জানান, এ ঘটনাকে কেন্দ্র করে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী ইউপির বিএনপি-জামায়াত সমর্থকদের বিভিন্ন বাড়ি বাড়ি গিয়ে তল্লাশির নামে হয়রানি ও হুমকি-দমকি প্রদর্শন করছে।

এ ঘটনায় কথিত অপহরণ ও উদ্ধারকৃত আওয়ামী লীগ নেতা আবদুর রহিমের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। বেগমগঞ্জ থানার ওসি আইনুল হকের কাছে জানতে চাইলে তিনি জানান, আবদুর রহিমকে একটি ইটভাটা থেকে উদ্ধার করা হয়েছে।

এ সময় আলম বাহিনীসহ অপহরণকারীদের কাউকে আটক করা যায়নি। অপহরণের ঘটনায় আবদুর রহিম বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় আরও ৭-৮ জনকে আসামি করে মামলা করেছেন।



মন্তব্য চালু নেই