নিহত ব্যক্তি ছিল বোমা বহনকারী : আছাদুজ্জামান মিয়া

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের সড়কের গোলচত্বরে পুলিশ চেকপোস্টের অদূরে আত্মঘাতী বিস্ফোরণে নিহত ব্যক্তি হামলাকারী নয়, তিনি বোমা বহনকারী বলে মন্তব্য করেছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

ডিএমপি কমিশনার বলেন, নিহত ব্যক্তি বোমা বহনকারী। যেখানে বোমা বিস্ফোরিত হয়েছে তার ২০ ফুটের মধ্যেই ৮-১০ জন পুলিশ ছিল। পুলিশদেরকে দেখে সে সতর্ক হওয়ার চেষ্টা করেন তখনই বোমাটি বিস্ফোরিত হয়। সে চাইলে পুলিশের উপর আক্রমণ করতে পারতো।

তিনি আরো বলেন, বোমাটি সে কার কাছে নিয়ে যাচ্ছিল সে বিষয়ে আমরা তদন্ত করছি। এই ঘটনায় সে নিজেই মারা গেছে। পুলিশের কোনো ক্ষতি হয়নি।

এই ঘটনায় বিমানবন্দরের নিরাপত্তার ব্যাঘাত ঘটেছে কিনা এ প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি বিমানবন্দরের নিরাপত্তার সঙ্গে সংশ্লিষ্ট না। কারণ বিমানবন্দর রাস্তার বিপরীত দিকে, তাই বিমানবন্দরের নিরাপত্তার ব্যাঘাত ঘটার প্রশ্নই উঠে না।

ডিএমপি কমিশনার আরো বলেন, নিহত ব্যক্তির পাশে ব্যাগ থাকতে দেখা গেছে। সেটি আমরা তল্লাশি করবো। ঢাকার নিরাপত্তা ব্যবস্থা সুদৃঢ় আছে।

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের সড়কের গোলচত্বরে পুলিশ চেকপোস্টের অদূরে আত্মঘাতী বিস্ফোরণে একজন নিহত হয়েছেন। নিহতের পরিচয় জানা যায়নি।



মন্তব্য চালু নেই