ধাওয়া পাল্টা ধাওয়ায় ব্যাপক উত্তেজনা

ঝালকাঠির রাজাপুর উপজেলা ছাত্রলীগের কমিটি নিয়ে দু’গ্রুপে সংঘর্ষ ॥ ধাড়ালো অস্ত্রে জখম সহ আহত-৫

ঝালকাঠির রাজাপুর উপজেলা ছাত্রলীগের সদ্য ঘোষিত কমিটি নিয়ে দ্বন্দ্বে ছাত্রলীগের দু’দলে মধ্যে সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও ব্যাপক উত্তেজনার ঘটনায় ঘটেছে। এ সময় উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুজ্জামান রুবেল কে কুপিয়ে জখম সহ অন্তত ৫ জন আহত হয়েছে।
শুক্রবার সাড়ে ৪ টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত উপজেলা সদরের স্কুল মার্কেট এলাকায় দফায় দফায় সংঘর্ষ কালে এলাকা রনক্ষেত্রে পরিনত হয়।  পরিস্থিতি নিয়ন্ত্রনে বিপুল সংখ্যক পুলিশ ও পরে র‌্যাব সদস্যরা অভিযান চালিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
আহত রুবেল রাজাপুর স্বাস্থ্য কেন্দ্রে ভর্তির পর উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরন করা হয়। অপর আহতরা রাজাপুর স্বাস্থ্য কেন্দ্রে ও স্থানীয় ভাবে চিকিৎসা নিয়েছেন। ছাত্রলীগের দু’গ্রুপের এ সংঘর্ষে থানার সামনে ও পাইলট উচ্চ বিদ্যালয় মাঠসহ আশপাশ এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।
উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আহত মোঃ সাইফুজ্জামান রুবেল জানান, গত ২০১৪ সালের ১০ জানুয়ারী জেলা ছাত্রলীগ মোঃ আহসান হাবীব রুবেলকে সভাপতি ও আব্দুল্লাহ আল হাসান বাপ্পি মৃধাকে সেক্রেটারি করে ১১ সদস্যের নতুন কমিটি ঘোষণা করে। এর প্রায় ৩ মাস পূর্বে দেবাসিশ ঘরামি দেবু ও রুবেল খানকে সাধারন সম্পাদক করে কমিটি ঘোষনা করা হলে উপজেলা ছাত্রলীগের অধিকাংশ নেতাকর্মী উক্ত কমিটির বিরুদ্ধে প্রতিবাদ ও পুন:গঠনে আন্দোলন শুরু করলে একমিটি বিলুপ্ত করা হয়।
এ কমিটির নেতাকর্মীরা কেন্দ্র ও জেলা নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে উপজেলার বাইপাস এলাকার উপজেলা আ’লীগের অফিস থেকে আনন্দ র‌্যালি বের করে। র‌্যালি বের করার পর পুলিশ কয়েক দফা বাধা দিলেও তা উপেক্ষা করে র‌্যালিটি স্কুল মার্কেট এলাকায় পৌছলে বিলুপ্ত ঘোষিত কমিটির নেতাকর্মীরা তাদের উপর হামলা চালায়। এতে দুগ্রুপের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
রাজাপুর থানার ওসি মাসুদুজ্জামান জানান, এখনও উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রনে রয়েছে।



মন্তব্য চালু নেই