চাটখিল ভীমপুর হাইস্কুলের প্রধান শিক্ষককে বরখাস্ত

চাটখিল পৌর শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত ভীমপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহপরানকে বিধি বহিভূতভাবে সাময়িক বরখাস্তের অভিযোগ পাওয়া যায়।

রবিবার সকালে প্রধান শিক্ষক শাহ পরান চাটখিল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্রাউল হাসান মজুমদারের নিকট, তাকে বিধি বহির্ভূত ভাবে সাময়িক বরখাস্তের অভিযোগ প্রত্যাহারের আবেদন করে দরখাস্ত করেন।

দুপুরে প্রধান শিক্ষক শাহপরান চাটখিল প্রেসক্লাবে এসে উপস্থিত সাংবাদিকদের জানান ১৭ জানুয়ারী বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির রুটিন সংক্রান্ত আলোচ্য বিষয় নিয়ে সভা থাকলেও এ ব্যাপারে আলোচনা না করে, মনগড়া দুর্ভিসন্ধি মূলক একতরফা ভাবে, তাকে প্রধান শিক্ষকের পদ থেকে সাময়িক বরখাস্ত পত্র জোর পূর্বক প্রদান করেন। যা গনপ্রাজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষানীতিমালার পরিপন্থী,

তিনি আরো অভিযোগ করেন, সাময়িক বরখাস্তপত্র আগে থেকে সভাপতি তৈরী করে রাখেন বলে মনে হয়। তা না হলে কিভাবে সভা শেষ হওয়ার সাথে সাথে ঐ তারিখ ও সময়ে রবখাস্ত পত্র প্রদান করেন। প্রধান শিক্ষকের আবেদনে আরো জানা যায়, তিনি চাটখিল-৩ কেন্দ্র কোর্ড- ৩১৫ এর এস এস সি পরীক্ষা ২০১৫এর বোর্ড কর্তৃক নিযুক্ত কেন্দ্র সচিব, ইতি পূর্বে এস এস সি পরীক্ষার সকল কাগজপত্র ও উপকরণ কেন্দ্র সচিব হিসাবে বোর্ড থেকে বুঝিয়া আনেন। সরকার প্রদত্ত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড কুমিল্লার কাগজপত্র মালামাল  উপকরনাধী ও  ম্যানেজিং কমিটি বিধি বহিভূতভাবে তাঁর থেকে জোর পূর্বক বুঝে নেয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস, প্রধান শিক্ষক কর্তৃক দরখাস্ত প্রাপ্তির কথা স্বীকার করেন। অপরদিকে স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি নাজমুল হুদা সাকিলের মুঠো ফোনে জানতে চাইলে তিনি জানান প্রধান শিক্ষকের বিরুদ্ধে আর্থিক অভিযোগ ও ম্যানেজিং  কমিটির সাথে অসদাচারনের কারণে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।



মন্তব্য চালু নেই