ঘাটাইলে মহান স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত

সারাদেশের ন্যয় টাঙ্গাইলের ঘাটাইলে আজ বৃহস্পতি বার ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। এ উপলক্ষে রাত ১২.০১ মিনিটে শহীদদের প্রতি শ্র্দ্ধা নিবেদন করে ঘাটাইলের বিভিন্ন রাজনীতিক, সামাজিক সংগঠন পুষ্পকস্তবক অর্পন করে এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন এবং দোয়া প্রার্থনা করা হয়। সূর্যদয়ের পূর্বে একত্রিশ বার তপোধ্বনির মাধ্যমে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের শুভ সূচনা করা হয়।

সরকারি, বেসরকারি, স্বায়িত্বশাসিত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, উদিচী শিল্পীগোষ্ঠীর নেতুত্বে ঢাকার সাথে এক যোগে ঘাটাইল উপজেলায়ও সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরবর্তীতে উপজেলা নির্বহী অফিসার আছমা আরা বেগম এর সভাপতিত্বে ঘাটাইল জিবিজি বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে ঘাটাইল উপজেলার পুলিশ, আনসার সহ বিভিন্ন স্কুল, কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে এক মনোঙ্গ ডিসপ্লে পরিবেশন করা হয়।

পরবর্তীতে আলোচনা সভা ও স্বধীনতা যুদ্ধে আবদান রাখার জন্য মুক্তিযোদ্ধাদের বিশেষ সম্মাননা পুরস্কার দেওয়া হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং আলোচনা সভায় বক্তব্য প্রধান করেন উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম খান সামু। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আ’লীগের নেতা আতোয়ার রহমান খান, এমপি প্রতিদন্ডি প্রাথী মোঃ শহিদুল ইসলাম লেবু, মুক্তিযোদ্দা কমান্ডার মোঃ তোফাজ্জল হক, বিআরডিবির চেয়ারম্যান আজমল হোসেন, জিবিজি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ শামসুল আলম মনি, এমপির সহর্ধমনি ফরিদা খানম, উপজেলা ভাইস চেযারম্যান মুহাম্মদ আরিফ হোসেন প্রমুখসহ উপজেলার বিভিন্ন রাজনীতিবীদ, সুশীল সমাজ সহ বিভিন্নস্তরের জনগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ক্রীড়া প্রতিযোগীতায় অংশগ্রহনকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।



মন্তব্য চালু নেই