“গ্রেনেড বিস্ফোরণে” আটক জেএমবি প্রধান নিহত

চট্টগ্রামের অক্সিজেন এলাকায় ‘গ্রেনেড বিস্ফোরণে’ জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সামরিক শাখার প্রধান জাবেদ ওরফে তৌফিকুল ইসলাম নিহত হয়েছেন বলে দাবি পুলিশের।

আজ মঙ্গলবার ভোররাত ৪টার দিকে অক্সিজেনের কুয়াইশ সংযোগ সড়কের একটি বাড়িতে জাবেদকে নিয়ে অস্ত্র উদ্ধারে গেলে এ ঘটনা ঘটে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপপরিদর্শক (এসআই) মো. ইলিয়াস বলেন, ওই বাড়ির একটি কক্ষ থেকে গ্রেনেড নিয়ে পুলিশকে দেওয়ার সময় জাবেদের হাতে সেটি বিস্ফোরিত হয়। এতে গুরুতর আহত জাবেদকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) মো. হামিদ বলেন, বোমা বিস্ফোরণে জাবেদের গলা থেকে বুক পর্যন্ত ঝলসে যায়।

উল্লেখ্য, গতকাল সোমবার (জেএমবি) গোপন আস্তানায় অভিযান চালিয়ে সংগঠনটির সামরিক শাখার প্রধানসহ পাঁচজনকে গ্রেপ্তার করে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ।

এ সময় তাদের কাছ থেকে ১০টি হ্যান্ড গ্রেনেড, ১২০ রাউন্ড গুলি, একটি পিস্তল ও ১০টি ছোরা, অস্ত্র তৈরির মেশিন, বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদি বই উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- সামরিক শাখার প্রধান মো. জাবেদ, জেএমবি সদস্য বুলবুল আহমেদ, মো. সুজন ওরফে বাবু, মাহবুব ও সোহেল।



মন্তব্য চালু নেই