ওই পুলিশকে ‘লাথি মারতে’ চান চট্টগ্রামের ডিআইজি

পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে যৌন নিপীড়নের ঘটনার বিচার দাবিতে আয়োজিত মিছিলে পুলিশি হামলার তীব্র নিন্দা জানিয়েছেন বাংলাদেশ পুলিশের চট্টগ্রাম বিভাগিয় ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম। ৯ মে সংঘটিত ঘটনায় ছাত্র ইউনিয়ন নেতা ইসমত জাহানের উপর হামলাকারী পুলিশ সদস্যকে ‘লাথি মারতে’ চেয়েছেন তিনি।

মঙ্গলবার বিকালে চাঁদপুর সার্কিট হাউজে জেলা কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দ, ব্যবসায়ী, পরিবহন মালিক-শ্রমিক প্রতিনিধি এবং গণমাধ্যম কর্মীদের সঙ্গে আইনশৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

শফিকুল ইসলাম বলেন, ওই দিনের ঘটনায় একজন কলেজ ছাত্রীকে পুলিশ সদস্য বুট জুতা দিয়ে লাথি মেরেছে। আমার বোন পুলিশের বুটের লাথি খাবে এজন্য তো বাংলাদেশ স্বাধীন হয়নি।

দায়ী পুলিশ সদস্যকে উদ্দেশ করে তিনি বলেন, কেন আপনি আমার মা-বোনকে বুট দিয়ে লাথি মারবেন ? সে অপরাধি হলে তার জন্য আইন আছে, আইনের আওতায় এনে তাকে শাস্তির ব্যবস্থা করবেন।

তিনি ক্ষোভের সঙ্গে বলেন, আমি যদি থানার দায়িত্বে থাকতাম তবে ওই পুলিশ সদস্যকে দুইতলা থেকে লাথি মেরে ফেলে দিতাম। এই ধরনের খারাপ পুলিশ সদস্য না থাকলে আমরা পরিষ্কার থাকতে পারব।

চাঁদপুরের পুলিশ সুপার মো. আমির জাফরের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেন।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, চাঁদপুর চেম্বার আব কমার্সের সভাপতি আলহাজ জাহাঙ্গির আখন্দ সেলিম, জেলা কমিউনিটি পুলিশের সভাপতি ডা. একেএম সহিদ উল্যাহ, প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটোয়ারী, সাধারণ সম্পাদক রহিম বাদশা, সাবেক সভাপতি কাজী শাহাদাত, জেলা ক্যাব সভাপতি জীবন কানই চক্রবর্তী, পৌর কমিউনিটি পুলিশের সভাপতি জিএম শাহাবুদ্দিন, জেলা বাস মালিক সমিতির সভাপতি শোহেবুর রহমান, দোকান মালিক সমিতির সভাপতি মোস্তাক হায়দার চৌধুরী, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচএম এনাযেত উদ্দিন (পিপিএম)।

এ সময় উপস্থিত ছিলেন, এএসপি সদর সার্কেল নজরুল ইসলাম, হেড কোয়ার্টার শাকিল আহম্মেদ, চাঁদপুর চেম্বার আব কমার্সের সহ-সভপতি সুভাষ চন্দ্র রায়, পরিচালক তমাল কুমার ঘোষ, জামাল হোসে, জেলা ন্যাপ সভাপতি আবুল কালাম পাটোয়ারীসহ জেলা ও উপজেলার কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দ, ব্যাবসায়ী নেতৃবৃন্দ, পরিবহন মালিকশ্রমিক প্রতিনিধি এবং স্থানিয় গণমাধ্যম ব্যাক্তিবর্গ।



মন্তব্য চালু নেই