এবার যৌন নির্যাতন করলো ভারতীয় যোগগুরু! (ভিডিও)

ভারতীয় বংশোদ্ভূত বিক্রম চৌধুরীর বিরুদ্ধে উঠেছে যৌন নির্যাতনের অভিযোগ। কানাডার ভ্যাঙ্কুভারের বাসিন্দা ও যোগব্যায়ামের নামকরা প্রতিষ্ঠান ‘বিক্রম ইয়োগা’র প্রতিষ্ঠাতা হচ্ছেন বিক্রম চৌধুরী। তার প্রতিষ্ঠানে যোগব্যায়াম প্রশিক্ষক হিসেবে কর্মরত এক তরুণী এবার যৌন নির্যাতনের অভিযোগ আনলেন তার বিরুদ্ধে।

এর আগে, একই ব্যক্তির বিরুদ্ধে আরও ৫ নারী যৌন নির্যাতনের মামলা দায়ের করেছেন। মামলার অভিযোগে জিল ললার নামে ওই তরুণী উল্লেখ করেছেন, গত ৩ বছরে বহুবার বিক্রম চৌধুরী তাকে জোরপূর্বক শারীরিক সম্পর্ক গড়তে বাধ্য করেছেন। ওই যোগগুরুর বিরুদ্ধে ৬ নারীই যৌন নির্যাতনের মামলা করেছেন এবং আগামী আগস্টে প্রথম মামলার বিচার প্রক্রিয়া শুরু হবে।

অভিযোগে ললার বলেছেন, ২০১০ সালে যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ৯ সপ্তাহের যোগব্যায়াম প্রশিক্ষকদের একটি প্রশিক্ষণ কোর্সের সময় প্রথমবার তার ওপর যৌন নির্যাতন চালানো হয়। সে সময় তার বয়স ছিল ১৮ বছর। যৌন অনুভূতি সৃষ্টিকারী স্পর্শের মাধ্যেমে বিক্রম চৌধুরীর এ হয়রানির শুরু। ললারকে হোটেল কক্ষে সঙ্গ দেয়ার অনুরোধ করতেন তিনি এবং হোটেলে নিয়ে তাকে জোরপূর্বক ধর্ষণ করতেন। প্রশিক্ষণ কোর্স চলাকালীন এ ঘটনা বহুবার ঘটেছে।

এর পরের ৩ বছর ললার বিক্রম চৌধুরীর ইয়োগা প্রতিষ্ঠানে প্রশিক্ষক হিসেবে কাজ করতেন। সেখানে তাকে বহুবার যৌন নির্যাতনের শিকার হতে হয়েছে।
ললার জানান, তিনি বিক্রম চৌধুরীর ভয়ে তটস্থ থাকতেন। যোগগুরু তাকে পুলিশ ও ভ্যাঙ্কুভারের প্রভাবশালী ব্যক্তিদের ভয় দেখাতেন। তিনি প্রায়ই বলতেন, যারা আমার কথা শোনে না, তারা মারা যায়। এদিকে বিক্রম চৌধুরীর পক্ষের আইনজীবী সব অভিযোগ অস্বীকার করেছেন।



মন্তব্য চালু নেই