২৪ মে শুরু বিসিএলের শেষ রাউন্ড

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) দুটি রাউন্ড ইতিমধ্যে শেষ হয়েছে। দুই রাউন্ড শেষে একটি জয় ও একটি ড্র থেকে ৩৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে প্রাইম ব্যাংক সাউথ জোন। ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইসলামী ব্যাংক ইস্ট জোন। ১টি হার ও ১টি ড্র থেকে ১৩ পয়েন্ট নিয়ে বিসিবি নর্থ জোন রয়েছে তৃতীয় স্থানে। আর ১১ পয়েন্ট নিয়ে ওয়ালটন সেন্ট্রাল জোন রয়েছে চতুর্থ স্থানে।

দ্রুত দুটি রাউন্ড শেষ হয়ে গেলেও তৃতীয় রাউন্ড মাঠে গড়াবে ২৪ মে। ১০ মে দ্বিতীয় রাউন্ড শেষ হয়েছে। দ্বিতীয় ও তৃতীয় রাউন্ডের মধ্যে বিরতি পড়েছে প্রায় ১৫ দিনের। তবে এই বিরতির পেছনে বেশ কিছু কারণ রয়েছে।

বিসিএলের প্রথম দুটি রাউন্ড অনুষ্ঠিত হয়েছে জাতীয় দলের অধিকাংশ ক্রিকেটারকে ছাড়াই। কারণ, এ সময় পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলেছে বাংলাদেশ দল। তবে তৃতীয় রাউন্ডে জাতীয় দলের সব ক্রিকেটাররা খেলতে পারবেন।

পাকিস্তান সিরিজে জাতীয় দলের খেলোয়াড়দের উপর দিয়ে বেশ ধকল গেছে। বর্তমানে তারা বিশ্রামে রয়েছে। তারা যাতে পর্যাপ্ত বিশ্রাম নিয়ে ভারতের বিপক্ষের সিরিজের জন্য প্রস্তুত হতে পারে সে কারণেই এই লম্বা বিরতি দেওয়া হয়েছে। আর সেটা করা হয়েছে জাতীয় দলের কোচ চ-িকা হাথুরুসিংহের অনুরোধেই।



মন্তব্য চালু নেই