চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বার্সেলোনা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলের ফাইনালে পা রেখেছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। যদিও মঙ্গলবারর রাতে সেমিফাইনালের দ্বিতীয় লেগের খেলায় স্বাগতিক বায়ার্ন মিউনিখের কাছে ৩-২ গোলে হেরে গেছে বার্সা। তবে গত সপ্তাহে নিজ মাঠে প্রথম লেগের খেলায় জার্মানির দলটির বিপক্ষে বার্সেলোনা জয় পেয়েছিল ৩-০ গোলে। ফলে দুই লেগে মিলিয়ে ৫-৩ গোলের জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লিগের টিকেট হাতে নিয়েছে লুই এনরিকের বার্সা শিষ্যরা।

প্রথম লেগে লিওনেল মেসির জাদুকরী ফুটবলের কাছে বিধ্বস্ত বায়ার্ন ৪-০ গোলে ম্যাচ জিততে হবে এমন সমীকরণ মাথায় নিয়ে খেলতে নেমেছিল নিজ মাঠে। ম্যাচ শুরুর ৭ মিনিটেই বেনাতিয়ার গোলে এগিয়ে গেছে স্বাগতিকরা। তবে ১৫ মিনিটে এই গোল শোধ করে বায়ার্নের চাপ বাড়িয়ে দিয়েছেন বার্সেলোনার ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। তারই গোলে ২৯ মিনিটে ২-১ গোলে এগিয়ে গেছে বার্সেলোনা। প্রথমার্ধে আর কোনো গোলের দেখা পায়নি দুই দল।

বিরতির পর আক্রমণের ধার বাড়ানোর চেষ্টা করেছে বায়ার্ন। ৫৯ মিনিটে লিওয়ানদোস্কির গোলে ২-২ সমতায় ফিরেছে জার্মান চ্যাম্পিয়নরা। এরপর ৭৪ মিনিটে মুলার গোল করলে আশার আলো জেগেছে বায়ার্ন শিবিরে। কিন্তু শেষ অবদি ম্যাচে আর কোনো গোল না হলে স্বান্তনার জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে পেপ গার্দিওলার দল বায়ার্নকে। আর ম্যাচ হেরেও দুই লেগের যোগফলে ৫-৩ গোলের জয়ে বার্সেলোনা পৌঁছে গেছে ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সবচেয়ে বড় আসর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে।



মন্তব্য চালু নেই