আপনার যে ৮ টি কাজ স্ত্রীর চোখে আপনাকে করে তুলছে বিরক্তিকর স্বামী

স্বামী স্ত্রীর মধ্যকার বন্ধন ছোটো ছোটো ভালোবাসাপূর্ণ কাজের মাধ্যমেই গভীর হয় তা সকলেরই জানা। কিন্তু এই বন্ধনে দূরত্ব আসার কারণও কিন্তু ছোটোখাটো বিরক্তিকর কাজ তা কি জানেন? স্বামীদের কিছু কিছু কাজ এমন হয় যা স্ত্রীরা শত এড়িয়ে যাওয়ার চেষ্টা করলেও এড়াতে পারেন না। কারণ প্রকৃতিগত ভাবেই সেই কাজগুলো নারীদের অত্যন্ত অপছন্দের। আর এই বিরক্তিকর কাজগুলোই স্বামীরা বেশি বেশি করেন, যা স্ত্রীর মধ্যে ক্ষোভের জন্ম দেয়। ফলে বাঁধে ঝগড়া। আপাত দৃষ্টিতে দেখলে কাজগুলো না করা কিন্তু খুব কঠিন কিছু নয়। তাই সংসারে সুখ চাইলে একটু কষ্ট করে হলেও স্ত্রীর বিরক্তি না আনতে স্বামীদের এই কাজগুলো করা একেবারেই উচিত নয়।

১) জিনিসপত্র উলটপালট করে রাখা পুরুষদের একটি অন্যতম কাজ। যদিও সকলে একইধরনের হন না তারপরও বাইরে থেকে ফিরে এসে জুতো মোজা, মানিব্যাগ, ব্যাগ একেক জায়গায় ছড়িয়ে রাখেন অনেকেই যা স্ত্রীর মনে বিরক্তির সৃষ্টি করে।

২) খাবার টেবিলে সব কিছু সাজিয়ে ডাকাডাকির পরও স্বামী বেচারার টিকিটি দেখা না গেলে বিরক্ত তো লাগবেই স্ত্রীদের। বিশেষ করে ডাকাডাকির ১ ঘণ্টা পর খাবার টেবিলে এসে যদি বলেন খাবার ঠাণ্ডা হয়ে গিয়েছে আবার গরম করে দাও তাহলে তো কথাই নেই।

৩) প্রায় সকল স্ত্রীরাই স্বামীদের অন্যতম বিরক্তিকর কাজের সাথে একমত হবেন, তা হচ্ছে, ভেজা তোয়ালে বিছানার উপর রাখা। কোটি বার বলার পরও ভেজা তোয়ালে বিছানার উপরেই শোভা পাবে যা খুবই বিরক্তিকর।

৪) পুরুষেরা যখন তাদের নিজের কথা শুনতে মন চাইবে তখনই তারা স্ত্রীর কথা শুনবেন বাকি সময় স্ত্রী কি বলছেন তার দিকে একেবারেই লক্ষ্য করবেন না যদি তা গুরুত্বপূর্ণ কথাও হয়ে থাকুক না কেন। এই কাজটি নারীরা খুবই বিরক্তির চোখে দেখেন।

৫) নিজেরা জিনিস উল্টেপাল্টে রাখবেন ঠিকই আবার কিছু নিজে থেকে না খুঁজেই স্ত্রীর নাম ধরে ডাকাডাকি করে বাড়ি মাথায় তুলবেন এটা খুঁজে পাচ্ছেন না, সেটা খুঁজে পাচ্ছেন না। সব সময় তার জিনিসের খোঁজ স্ত্রীর কাছেই রাখতে হবে এই ব্যাপারটিও অনেক বিরক্তিকর।

৬) বাজার থেকে কি কি আনা লাগবে মুখে বলে ও লিস্ট করে লিখে দিলেও সবকয়টি জিনিস একসাথে বাসায় আসে না। কারণ একটাই পুরুষের ভুলো মন। এতেও বেশ বিরক্ত হন স্ত্রীরা।

৭) খাওয়া, ঘুমানো, কাজ সব কিছুই বিছানার উপরে। শতবার বললেও এই জিনিসের পরিবর্তন পাওয়া সম্ভব নয় জেনেও অনেক বিরক্ত হোন নারীরা স্বামীদের উপরে।

৮) সবচাইতে বিরক্ত হোন নারীরা তার স্বামীর প্রতি যখন তার কাছ থেকে ভালোবাসার প্রকাশ না পান। ছেলেরা ভালোবাসা প্রকাশে একটু অন্যরকম জেনেও নারীরা অন্তত নিজের স্বামীর কাছ থেকে ভালোবাসার প্রকাশ চান। কিন্তু এই আশাও ভঙ্গ হলে বিরক্ত হওয়ারই কথা।

সূত্রঃ bollywoodshaadis



মন্তব্য চালু নেই