নওগাঁয় নদী ও বিল থেকে পরিত্যাক্ত সপ্তলক্ষী ও কৃষ্ণর দুটি মূর্তি উদ্ধার

নওগাঁয় নদী ও বিলের মধ্যে থেকে পরিত্যাক্ত অবস্থায় সপ্তলক্ষী ও কৃষ্ণর দুটি মূর্তি উদ্ধার করেছে পুলিশ। নওগাঁ জেলা সদর শহরের কালীতলা দয়ের ঘাট নামক স্থান থেকে এক কেজি ৮’শ গ্রাম ওজনের একটি শ্বেত পাথরের কৃষ্ণ মূর্র্তি শনিবার দুপুর সারে ১২ টায় উদ্ধার করেছে সদর মডেল থানা পুলিশ।

নওগাঁ সদর থানার উপ-পরিদর্শক(এসআই) কামরুল ইসলাম জানান, সকালে দীপক সরকার নামে এক জেলে শহরের মধ্যে দিয়ে প্রবাহিত ছোট যমুনা নদীতে কালীতলা দয়ের ঘাট নামক স্থানে মাছ ধরার সময় জালের সাথে উঠে আসে। পরে থানায় সংবাদ দিলে পুলিশ মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।
অপরদিকে, নওগাঁর মান্দা উপজেলার কুশুম্বা ইউনিয়নের কুশুম্বা গ্রামের ধণতলা নামের একটি বিল থেকে পরিত্যাক্ত অবস্থায় ১৩ কেজি ওজনের কষ্টি পাথরের সপ্তলক্ষী মূর্তি উদ্ধার করা হয়েছে। পুলিশ ধারণা করছে মূর্তিটির আনুমানিক মূল্য প্রায় এক কোটি টাকা।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার বিকালে কুশুম্বা গ্রামের তালেব আলী মন্ডলের মেয়ে মঞ্জুয়ারা বিবি ধণতলা বিলে হাঁসের জন্য শামুখ কুড়াতে গিয়ে পরিত্যাক্ত অবস্থায় মূর্তি দেখতে পেয়ে তার বাবাকে জানায়। আবু তালেব থানা পুলিশকে সংবাদ দিলে ঐদিনই রাতেই মূর্তিটি উদ্ধার করে থানায় নিয়ে আসে পুলিশ।

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফফর হোসেন জানান, এটি আসল কষ্টি পাথরের সপ্তলক্ষী মূর্তী কিনা তা এখনই স্পস্ট বলা যাচ্ছে না। এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডাইরী করা হয়েছে।



মন্তব্য চালু নেই