বলিউডে ফিরছে জনপ্রিয় জুটি

‘রব নে বানা দি জোড়ি…’। বলিউডের কিছু জুটির ক্ষেত্রে এমনটা বলাই যায়। কেননা একসময় তারা ছিলেন হট ফেভারিট। এখন যে নেই, তা নয়। কিন্তু, সিলভার স্ক্রিন থেকে বহুদিন মিসিং তারা। কেউ ৫ বছর, তো কেউ টানা ১৬ বছর। কিন্তু, দর্শকের মনে তারা বরাবরই টপ জুটি।

উদাহরণস্বরুপ শাহরুখ-কাজল বা শাহিদ-কারিনার কথা বলা যেতে পারে। ধরুন, যদি এরা ফিরে আসেন স্ক্রিনে, কী রিঅ্যাকশন হবে দর্শকের মনে? জানি না, বক্স অফিস কী বলবে? তবে শাহিদ-কারিনা একে অপরের চোখে চোখ রেখে কথা বলতে পারেন কী না, সেটা দেখার অপেক্ষায় থাকবেন সকল দর্শকই।

ব্যক্তি জীবনের সম্পর্ক আর রূপালি পর্দার কেমিস্ট্রি নিয়েই তো এদের বাজার গরম! তাই জেনে নিন এ বছর কোন কোন পুরোনো জুটি ফের বাজার গরম করতে ফিরে আসছেন।

শাহরুখ-কাজল (দিলওয়ালে): এমন কেউ হয়ত নই, যে শাহরুখ-কাজলকে পর্দায় দেখতে চান না। কিন্তু ভক্তকুলের সেই ইচ্ছে শেষ মিটেছিল ২০১০ সালে। মাই নেম ইজ় খান সিনেমায় শেষ দেখা গিয়েছিল এই জুটিকে। তারপর কেটে গেছে প্রায় ৫ বছর। বিভিন্ন ফাংশনে তারা মুখোমুখি হয়েছেন, বন্ধুত্ব তাদের আজও অটুট। এই তো সেদিন, দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে-র হাজার সপ্তাহ উপলক্ষে একত্র হয়েছিলেন তারা। কিন্তু, পর্দায়? না, গত পাঁচ বছরে নতুন কোনো সিনেমায় দুজনকে দেখা যায়নি। কিন্তু, এবার যাবে। এ বছরের শেষে মুক্তি পাচ্ছে রোহিত শেঠীর দিলওয়ালে। সেখানে আবার ব্যাক করছে এই হিট জুটি।

শাহিদ-কারিনা (উড়তা পাঞ্জাব): যাব উই মেট। তারপরই ব্রেকআপ। তাই মিলেঙ্গে মিলেঙ্গে করতে গিয়ে কম ঘাম ছোটেনি পরিচালক-প্রযোজকের। ভাগ্যিস, ওদের ব্রেকআপের আগে সিনেমার বেশিরভাগ শুটিংই হয়ে গিয়েছিল! কিন্তু মনোমালিন্যের পর্ব কাটিয়ে আবার একসঙ্গে তারা। পর্দায় তাদের একসঙ্গে দেখা হয়তো যাবে না। কিন্তু, একই সিনেমায় তো থাকছেন তারা। উড়তা পাঞ্জাব। দু’জনের মাঝে থাকছেন আলিয়া ভাট।

অমিতাভ-মৌসুমী (পিকু): ইয়ং জেনারেশনের হয়তো এই জুটির সঙ্গে তেমন পরিচয় নেই। কিন্তু, একটু পেছালেই দেখা যাবে অমিতাভের সুবর্ণ যুগে বেশ কয়েকটি হিট সিনেমা দিয়েছিল এই জুটি। যেমন, রোটি কাপড়া অউর মকান, মনজ়িল, বেনাম। এটা ঠিক যে, অমিতাভ বচ্চন আর মৌসুমি চ্যাটার্জি একসঙ্গে খুব বেশি সিনেমা করেননি। কিন্তু সেই গানটার কথা মনে আছে? ‘রিমঝিম গিরে সাওয়ন’? ওটাতে তো অমিতাভ-মৌসুমীই ছিলেন ভিজ্যুয়ালাইজেশনে। এবার আরো একটা সিনেমায় দেখা যাবে তাদের। পিকু।

অক্ষয়-কারিনা (গাব্বার ইজ় ব্যাক): ২০০৯ সালে শেষ স্ক্রিন শেয়ার করেছিলেন তারা। সিনেমার নাম কমবকত্ ইশক্। কিন্তু সিনেমাটি মুখ থুবড়ে পড়েছিল বক্স অফিসে। ২০০৮ সালের টাশান-ও সেভাবে প্রভাব ফেলেনি। কিন্তু অক্ষয়-কারিনার জুটি সবার মনে ধরেছিল খুব। ২০০৪ সালে তাদের অ্যায়তরাজ় বক্স অফিসে সাড়া ফেলেছিল। এবার সেই জুটি ব্যাক করছে গাব্বার ইজ় ব্যাক সিনেমায়।

সালমান-কারিনা (বজরঙ্গি ভাইজান): গল্প এক্ষেত্রেও অনেকটা এক। সালমান-কারিনার শেষ সিনেমা এসেছিল ২০১১ সালে। বডিগার্ড। সিনেমাটির রেটিং খুব একটা ভালো ছিল না ঠিকই। কিন্তু সালমান আর কারিনার কেমিস্ট্রি অনেককেই মুগ্ধ করেছিল। এ বছরে আবার আসছে তাদের জুটি। আনছেন কবীর খান। সিনেমার নাম বজরঙ্গি ভাইজান। শোনা যাচ্ছে করণ জোহরের শুদ্ধি-তেও নাকি দেখা যেতে পারে এই জুটিকে।

অজয়-টাবু (দৃশ্যম): এই জুটির শেষ সিনেমা ছিল ১৯৯৯ সালে তক্ষক। সিনেমাটি বক্স অফিসে সাফল্যও পেয়েছিল। তার আগে হাকিকত (১৯৯৫) ও বিজয়পথ (১৯৯৪)-ও সাফল্যের মুখ দেখেছিল। তারপরও যে কেন এতকাল একজোট হননি অজয় আর টাবু, কে জানে? কিন্তু এবার সেই খরা কাটিয়ে ফিরছেন দু’জনে। সিনেমার নাম দৃশ্যম। দক্ষিণী সিনেমা দৃশ্যম-এর রিমেক এটি।

রণবীর-ক্যাটরিনা (জগ্গা জাসুস): প্রেম তো চলছেই রণবীর-ক্যাটরিনার। পেজ থ্রিতে প্রায়শই থাকেন তারা। ব্যক্তিগত দিক থেকেও কেউ কারোর চেয়ে কম যান না। তরুণীদের চোখের মণি যেমন রণবীর কাপুর, তেমনিই পুরুষদের ড্রিমগার্ল ক্যাট। ফলে একসঙ্গে এই জুটি পর্দায় এলে বক্স অফিস চড়ে থাকে এমনিতেই। ২০১০ সালে যখন রাজনীতি আসে বা ২০০৯ সালে যখন আজব প্রেম কী গজ়ব কাহানি রিলিজ় হয়, তখনই তার আঁচ পাওয়া গিয়েছিল। অবশ্য একসঙ্গে মাত্র ২টি সিনেমা করেছেন এই লাভ বার্ডস। কিন্তু এবার হ্যাট্রিক করতে চলেছেন। এ বছরের শেষেই মুক্তি পাচ্ছে জগ্গা জাসুস।

রণবীর-দীপিকা (বাজিরাও মাস্তানি): গতবছর একটি সিনেমা করেছিলেন রণবীর সিং আর দীপিকা পাড়ুকোন। কিন্তু সেটি ছিল রণবীরের ক্যামিও। দু’জন একসঙ্গে সিনেমা করেছিলেন বছর দুই আগে রাম লীলা। কিন্তু ইউএসপিটা অন্যখানে। রিয়েল লাইফে রণবীর-দীপিকার বন্ধুত্ব কিন্তু বেশ জমজমাট। তাই রিল লাইফে তাদের দেখতে সব সময় উৎসাহী থাকে সকলে।

কঙ্গনা-মাধবন (তনু ওয়েডস মনু রিটার্নস): তনু ওয়েডস মনু-এই একটা সিনেমা ছাড়া আর কোনো সিনেমায় দেখা যায়নি কঙ্গনা-মাধবন জুটিকে। কিন্তু এই একটা সিনেমাতেই বাজিমাত করে দিয়েছেন দুজনে। ২০১১ সালে সিনেমাটি মুক্তি পাওয়ার পর বক্স অফিস তো বটেই, তনু আর মনুর এই সিনেমাটি মন জয় করেছিল সমালোচকদেরও। এবার আবার ৪ বছর পর ফিরছে কঙ্গনা আর মাধবনের জুটি। সেই তনু আর মনু হয়েই। এবারের সিনেমার নাম তনু ওয়েডস মনু রিটার্নস। আগের সিনেমার সিক্যুয়াল এটি।



মন্তব্য চালু নেই