রোববার থেকে উত্তরাঞ্চলে বাস চলাচল বন্ধ

রাজশাহীর বাঘা-চারঘাট রুটে বিআরটিসি বাস চালুর সিদ্ধান্তের প্রতিবাদে জেলার বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধের ডাক দিয়েছে রাজশাহী জেলা মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বাঘা উপজেলা চত্বরে এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এই রুটে বিআরটিসি বাস চালুর শুভ উদ্বোধন করেন। আর এর প্রতিবাদে রাজশাহীর বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ করে দেয় মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

জেলা মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পক্ষে জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় তিনি বলেন, ‘এই রুটে বিআরটিসি বাস চালু হলে সাধারণ গণপরিবহণের মালিক-শ্রমিকদের অর্ধাহারে অনাহারে মরতে হবে। কারণ এখন এমনিতেই পরিবহণ ব্যবসা আগের মতো নেই। আর এই দুঃসময়ে এ রুটে বিআরটিসি বাস চালাচল শুরু হলে পরিবহণ ব্যবসার সঙ্গে সংশ্লিষ্টদের অবস্থা হবে আরো করুণ। তাই অবিলম্বে এই রুটে বিআরটিসি বাস চলাচল বন্ধের দাবিতে আজ দুপুর ১টা থেকে অনির্দিষ্টকালের জন্য রাজশাহী জেলা থেকে বিভিন্ন রুটে বাস চলাচল বন্ধ থাকবে।’

তিনি বলেন, আজকের মধ্যে দাবি মেনে নেওয়া না হলে রোববার থেকে সারা উত্তরাঞ্চলে বাস চলাচল বন্ধের ডাক দেওয়া হবে। তবে আমাদের এ দাবি মেনে নিলে বাস মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা তাদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নিবে।



মন্তব্য চালু নেই