ওয়াকারের চাকরি বাঁচিয়ে আজহার বললেন…

বলতে গেলে বাংলাদেশের বিপক্ষে একাই লড়েছেন আজহার আলী। পাকিস্তানের ওয়ানডে দলের অধিনায়ক ছিলেন তিনি। দল ধবলধোলাই হলেও ব্যক্তি আজহার ছিলেন স্বমহিমায় উজ্জ্বল। ওয়ানডে সিরিজে করেছিলেন একটি সেঞ্চুরিও।

এরপর খুলনা টেস্টে সেঞ্চুরি করে দলকে ভালো অবস্থানে নিয়ে যান আজহার। ঢাকা টেস্টেও সেই ধারাবাহিকতা ধরে রাখেন তিনি। এই টেস্টে তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। পাকিস্তানের টেস্ট সিরিজ জয়ে অসামান্য অবদান রাখায় সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন আজহার। এতে যারপর না উচ্ছ্বসিত পাকিস্তানের এই তারকা ব্যাটসম্যান।

এদিকে বাংলাদেশ সফরে এসে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে হেরে যাওয়ায় ‘ওয়াকার ইউনিসকে হটাও’ বলে রব উঠেছিল পাকিস্তানের। আজহারের কৃতিত্বে শেষ টেস্টে পাকিস্তান জয় পাওয়ায় আপাতত সেই রব কিছু দিনের জন্য হলেও থেমে যাবে। আর তাতে কোচের চাকরিটাও বোধহয় বহাল থাকছে ওয়াকারের। সব মিলে আজহারময় একটি সিরিজ শেষ করল পাকিস্তান।

ম্যাচ শেষে সিরিজ সেরা আজহার আলী বলেন, ‘দলের সমবেত প্রচেষ্টার ফসল এই জয়। আমরা প্রত্যেকে ভালো খেলেছি। কোচ ও টিম ম্যানেজম্যান্ট আমাদের পেছনে পরিশ্রম করেছেন। আমরা যোগ্যতার প্রমাণ রেখেছি। দলের সবাই এখন বেশ আনন্দিত।’

দলের সিনিয়র খেলোয়াড়দের দিকে তাকিয়ে ছিলেন আজহার। তাদের সহযোগিতা পেয়ে নিজেও ভালো করেছেন। সেটা আজহার বোঝানোর চেষ্টা করলেন এভাবে, ‘আমরা দলের সিনিয়র খেলোয়াড়দের দিকে তাকিয়ে ছিলাম। ইউনিস খান ভালো করেছেন। ভালো খেলেছেন বাকিরাও। যে কারণে আমরা বড় পুজি সংগ্রহ করতে পেরেছি। গত কয়েক মাস ধরে আমরা টেস্ট ক্রিকেটে ভালো খেলছি। সামনে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ। এই ধারাবাহিকতা ধরে রাখতে চাই।’



মন্তব্য চালু নেই