নোয়াখালীতে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী

সরকার জনগণের স্বাস্থ্যসেবায় কাজ করছে

জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, সরকার সারাদেশের জনগণের স্বাস্থ্যসেবা ও সুচিকিৎসার লক্ষ্যে উপজেলা পর্যায়ে হাসপাতালগুলোর সম্প্রসারণ, উন্নয়ন কার্যক্রম বাস্তবায়নে কাজ করছে। শনিবার দুপুর ২টায় নোয়াখালীর চাটখিল উপজেলার খিলপাড়ায় দত্তেরবাগে ওয়াহাব-তৈয়েবা ওয়েলফেয়ার ট্রাষ্ট কর্তৃক ওয়াহাব-তৈয়েবা মেমোরিয়াল হসপিটাল উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ট্রাষ্টের সভাপতি মো হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক এমপি। অনুষ্ঠানে নোয়াখালী-১ (চাটখিল) আসনের সংসদ সদস্য এএইচএম ইব্রাহিম, প্রধানমন্ত্রীর ব্যাক্তিগত সহকারী ও কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সহসম্পাদক জাহাঙ্গীর আলম, নোয়াখালী জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস, পুলিশ সুপার ইলিয়াছ শরীফ, সিভিল সার্জন ডা. দেলোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

Noakhali Chatkhil Pic-2

স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী আরো বলেন, বর্তমান সরকার স্বাস্থ্য সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষ্যে প্রতিটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিং সহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ শর্য্যা থেকে ৫০ শর্য্যায় উন্নীত করছে। তিনি বলেন, মানব সেবার সবচেয়ে বড় সেবা হচ্ছে স্বাস্থ্য সেবা ও সুচিকিৎসা।

বর্তমান সরকার মাতৃ মৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানোর লক্ষে ইতিমধ্যে সাড়ে ৬ হাজার নতুন ডাক্তার নিয়োগ দিয়েছেন। বেসরকারভাবে ওয়াহাব-তৈয়েবা মেমোরিয়াল হসপিটালের মতো হাসপাতাল নির্মাণ করে প্রত্যন্ত অঞ্চলের সুচিকিৎসা কার্যক্রম আরো বৃদ্ধি করার লক্ষ্যে বৃত্তবানদেরকে এগিয়ে আসার উদাত্ত আহবান জানান তিনি। পরে স্পীকার ওয়াহাব-তৈয়োব মেমোরিয়াল হসপিটালের বিভিন্ন ওয়ার্ড ও চিকিৎসা পদ্ধতি কার্যক্রম পরিদর্শন করেন।



মন্তব্য চালু নেই