অবশেষে জয়ের মুখ দেখল পাকিস্তান

দ্বিপক্ষীয় সিরিজ খেলতে গত ১৩ এপ্রিল বাংলাদেশ সফরে আসে পাকিস্তান। তবে বাংলাদেশ সফরে এসেই বিসিবি একাদশের কাছে একমাত্র প্রস্তুতি ম্যাচে হেরে যায় সফরকারীরা। সেই যে শুরু, একে একে বাংলাদেশের কাছে টানা চার ম্যাচে বড় ব্যবধানে হারে পাকিস্তান।

প্রথমে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজহার আলীর পাকিস্তানকে ৭৯ রানে উড়িয়ে দেয় বাংলাদেশ। পরের দুটি ম্যাচ যথাক্রমে ৭ ও ৮ উইকেটে জিতে পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জেতে টাইগাররা। এরপর একমাত্র টি-টোয়েন্টিতেও বাংলাদেশের কাছে ধরাশায়ী হয় সফরকারীরা। শহীদ আফ্রিদির দল টি-টোয়েন্টিতে হারে ৭ উইকেটে।

ওয়ানডে ও টি-টোয়েন্টির পর পাকিস্তানের টেস্টে দলেও নেতৃত্বে আসে পরিবর্তন। টেস্ট অধিনায়ক মিসবাহ-উল-হকের নেতৃত্বে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করে পাকিস্তান। তবে প্রথম টেস্টেও পাকিস্তানকে জয়বঞ্চিত রাখে স্বাগতিকরা। তামিম ইকবাল ও ইমরুল কায়েসের বিশ্বরেকর্ডে পাকিস্তানের বিপক্ষে প্রথমবার টেস্ট ড্র করে বাংলাদেশ। তাও বীরত্বগাঁথা দারুণ এক ড্র।

আর ওইদিকে প্রথম ওয়ানডে হারের পর থেকেই পাকিস্তানের সমালোচনায় মাতেন ইমরান খান থেকে শুরু করে রমিজ রাজা, মোহাম্মদ ইউসুফের মতো প্রাক্তন ক্রিকেটাররা। তবে দলের চেয়ে দেশটির ক্রিকেট বোর্ডের সমালোচনাটাই বেশি করেন তারা। অবশ্য এখন একটু হলেও স্বস্তি ফিরবে পাকিস্তান ক্রিকেটে। কারণটা শনিবার বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে জয়। বাংলাদেশ সফরে প্রস্তুতি ম্যাচসহ টানা পাঁচ ম্যাচ হার ও একটি ড্রয়ের পর এই প্রথম জয়ের মুখ দেখল সফরকারীরা।



মন্তব্য চালু নেই