ধিক্কার দিচ্ছেন ‘ক্ষুব্ধ’ সাকিব

টেস্টে এখনো বিশ্বসেরা অলরাউন্ডার তিনি। এ ফরম্যাটে এ পর্যন্ত ১৪ বার ইনিংসে পাঁচ উইকেট নিয়েছেন সাকিব আল হাসান। এ ছাড়া ম্যাচে একবার ১০ উইকেট নেওয়ার কীর্তিও গড়েছেন। কিন্তু পাকিস্তানের বিপক্ষে চলমান টেস্ট সিরিজে তার কী যে হলো? সেই ধারালো বোলার সাকিবকে এবার খুঁজে পাওয়া গেল না।

বলতে গেলে, বল হাতে অনেকটা নিষ্প্রভ তিনি। চলতি টেস্ট সিরিজে মাত্র দুই উইকেট পেয়েছেন দেশসেরা এই ক্রিকেটার। যা তার নামের পাশে সত্যিই বেমানান। বিষয়টি নিয়ে ভাবছেন সাকিব নিজেও। তাই নিজেকে নিজে ধিক্কার দিচ্ছেন ‘ক্ষুব্ধ’ সাকিব।

শুক্রবারের খেলা শেষে সংবাদ সম্মেলনে হাজির হন বাংলাদেশের সেরা পারফরমার সাকিব। ব্যাট হাতে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৮৯ রানে অপরাজিত ছিলেন তিনি। যোগ্য সঙ্গী না পাওয়ায় সেঞ্চুরিবঞ্চিত হন। এতে হয়তো আক্ষেপ নেই সাকিবের। তিনি আক্ষেপে পুড়ছেন তার নিজের বোলিং নিয়ে। এ ছাড়া দলগত বোলিংটাও এবার ভালো না হওয়ায় হতাশা সাকিব।

তিনি বলেন, ‘আমার বোলিংয়ের জন্য দল বেশ ভুগছে। কেননা বোলিংয়ে আমার ওপর যে দায়িত্ব থাকে, সেটা এবার পালন করতে পারিনি। দলের প্রত্যাশা আমি পূরণ করতে পারিনি। এতে আমি ভীষণ হতাশ।’

এদিকে প্রথম শ্রেণির ম্যাচ কম খেলছেন সাকিব। এর কোনো প্রভাব পড়ছে কিনা জানতে চাইলে সাকিব বলেন, ‘প্রথম শ্রেণির ক্রিকেটে কতবার পাঁচ উইকেট পেয়েছি, সেটা আমার জানা নেই। বিভাগীয় দলের হয়ে খেলার সময় খুব একটা বোলিং করিও না। তবে এর প্রভাব পড়ছে না বলে আমি মনে করি। দলের নতুন বোলারদের আরো বেশি দায়িত্ব নিতে হবে। আমি অবশ্যই নিজের সেরাটা ঢেলে দেওয়ার চেষ্টা করব।’



মন্তব্য চালু নেই