নওগাঁর পতিসরে কবির জন্ম উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান শেষে : মোস্তাফিজুর রহমান এমপি

বিশ্বকবির স্মৃতি সংরক্ষণে অতীতের চেয়ে বর্তমান সরকার বেশি ভূমিকা রাখছে

বিশ্বকবির স্মৃতি সংরক্ষণে অতীতের চেয়ে বর্তমান সরকার বেশি ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান এমপি। তিনি বলেন, এরই ধারাবাহিকতায় সিরাজগঞ্জের শাহজাদপুরে কবি গুরুর নামে একটি বিশ্ববিদ্যালয় ও একই সঙ্গে নওগাঁর পতিসর এবং কুষ্টিয়ার শিলাইদহে একটি করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস স্থাপনের সিন্ধান্ত নিয়েছে।

শুক্রবার দুপুর ১২টার দিকে বিশ্বকবির স্মৃতিধন্য নিজস্ব জমিদারী কাছারি বাড়ি নওগাঁর পতিসরে কবির জন্ম উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান শেষে তিনি এ কথাগুলো বলেন। এর আগে কাছারি বাড়ির দেবেন্দ্র মঞ্চ প্রাঙ্গণে জাতীয় সংগীত পরিবেশনের সঙ্গে ফেস্টুন ও পায়না উড়িয়ে কবির ১৫৪ তম জন্ম উৎসবে পতিসরের নানা কর্মসূচীর উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ও বস্ত্র ও পাটমন্ত্রী ইমাজ উদ্দিন প্রামানিক এমপি।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জাতীয় সংসদের হুইপ শহীদুজ্জামান সরকার এমপি, স্থানীয় সংসদ সদস্য ইসরাফিল আলম , নওগাঁ জেলা প্রশাসক এনামুল হক প্রমুখ। বিকেলে দেবেন্দ্র মঞ্চে পরিবেশন করা হবে আবৃত্তি,নৃত্য ও সংগীত।এদিকে, পতিসরের অনুষ্ঠানে কবির ভক্ত অনুরাগী, গবেষক, শিল্পী ছাড়াও সাধারণ মানুষের ঢল নেমেছে। কাছারি বাড়ি প্রাঙ্গণে বসেছে গ্রামীণমেলা।



মন্তব্য চালু নেই