চাটমোহর উপজেলা চেয়ারম্যানসহ ২২ জনের নামে চার্জশীট

পাবনার চাটমোহর থানা পুলিশের দায়ের করা নাশকতা সৃষ্টির অপচেষ্টা মামলায় উপজেলা পরিষদের চেয়ারম্যান (সাময়িক বরখাস্তকৃত), পাবনা জেলা বিএনপির স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক হাসাদুল ইসলাম হিরাসহ ২২ জনের নাম উল্লেখ করে আদালতে চার্জশীট দাখিল করেছেন সংশ্লিষ্ট তদন্তকারী কর্মকর্তা।

সূত্র মতে, ৭ ফেব্রুয়ারী রাতে চাটমোহরের বিভিন্ন স্থানে দূবৃত্তরা ৭টি ককটেল বিস্ফোরণ ঘটায়। পৌর বাসষ্ট্যান্ড এলাকায় বিস্ফোরিত ককটেলের আঘাতে আহত হন উপজেলার বেজপাড়া গ্রামের নুরুল ইসলামের ছেলে স্বপন (৩০)। এ ঘটনায় জড়িত সন্দেহে থানা পুলিশ অভিযান চালিয়ে পৌর সদরের জিরোপয়েন্ট এলাকা থেকে উপজেলা যুবদলের আহবায়ক সেলিম রেজা, রেলবাজার এলাকা থেকে উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ফারুক (৩৩), গুনাইগাছা ইউনিয়ন যুবদলের আহবায়ক মুরাদ (৩১), একই গ্রামের শফিকুল ইসলাম আলাল, কাটেঙ্গা গ্রামের আব্দুল হান্নান (৪৮), একই গ্রামের নূরুজ্জামান ও করকোলা গ্রামের রবিউল ইসলাম রবি (৪৫) কে আটক করে।

এসআই দুলাল হোসেন বাদী হয়ে ১৫ জন নামীয় ও অজ্ঞাতনামা ১০/১২ জনকে আসামী করে বিস্ফোরক দ্রব্য আইনের ৪/৫ ধারায় একটি মামলা দায়ের করেন। আটককৃতদের এ মামলায় আটক দেখিয়ে ৮ ফেব্রুয়ারী আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

তদন্তকারী কর্মকর্তা জিএম মিজানুর রহমান (ওসি তদন্ত) ২৮ এপ্রিল ১৫জন নামীয়সহ উপজেলা চেয়ারম্যান হাসাদুল ইসলাম হিরাসহ বিএনপি জামায়াতের ২২ নেতা কর্মীর নামে আদালতে চার্জশীট দাখিল করেন।

এ ব্যাপারে হাসাদুল ইসলাম হিরা জানান, এ ঘটনার সাথে আমার আদৌ সম্পৃক্ততা নেই। আমাকে রাজনৈতিক ভাবে হয়রানী করার জন্য এ মামলায় জড়ানো হয়েছে।



মন্তব্য চালু নেই