পিছিয়ে গেল ‘হ্যাপী হোমস’র যাত্রা

বাংলা চলচ্চিত্রের নবাগত নায়িকা নাজনীন আক্তার হ্যাপী। কিছুদিন আগে তিনি ঘোষনা দিয়েছিলেন অসহায় বৃদ্ধাদের জন্য ‘হ্যাপী হোমস’ নামের একটি বৃদ্ধাশ্রম নির্মাণ করবেন। কিন্তু হ্যাপী হোমসের জায়গা নিয়ে জটিলতার কারণেই পিছিয়ে গেল তার এ উদ্যোগ।

মে মাস থেকেই ২০ জন বৃদ্ধাকে নিয়ে ঢাকার মিরপুরে তার স্বপ্নের এ পথচলা শুরু করবেন বলে নিয়েছিলেন। প্রাথমিকভাবে নিজের সামর্থ্য অনুযায়ী কাজ শুরু করার ঘোষনা দিয়েছিলেন।

এ বিষয়ে নাজনীন আক্তার হ্যাপী বলেন, ‘আমারতো শত্রুর অভাব নেই। একটা বিষয় ভেবে দেখলাম, এখানে যারা থাকবেন তারা সবাই বৃদ্ধ। যেকোন সময় যেকোন ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। আর এখন আমি সরকারের অনুমতিও পাব না, সময়ের একটি বিষয় আছে।’

কোথায় তৈরি হবে হ্যাপী হোমস? ‘নারায়নগঞ্জের সোনারগাঁওর কাছাকাছি একটি জমির বিষয়ে কথাবার্তা চলছে। এ মাসের শেষের দিকে জায়গাটি দেখতে যাব। আমার ইচ্ছে আছে সেখানেই বৃদ্ধাশ্রমটি নির্মাণ করার। যেহেতু হ্যাপী হোমস আমার স্বপ্নের একটি জায়গা, তাই সময় নিয়ে গুছিয়ে কাজটি করতে চাই। পরবর্তীতে যাতে কোন সমস্যার মধ্যে না পড়েতে হয়।’- বললেন হ্যাপী।

নাজনীন আক্তার হ্যাপী নিজের নামের সঙ্গে মিল রেখেই নাম রেখেছেন হ্যাপী হোমস। এখানে অসহায় বৃদ্ধদের থাকা, খাওয়া, চিকিৎসা সেবাসহ সবধরনের সুযোগ-সুবিধা দেয়া হবে। তাদের জন্য প্রতি মাসে ৫০ হাজার টাকা বাজেট থাকবে বলে জানিয়েছেন তিনি, যাতে শেষ বয়সের সুবিধা বঞ্চিত বৃদ্ধ মানুষগুলো সত‌্যিই হ্যাপী থাকতে পারে।



মন্তব্য চালু নেই