অবৈধ স্থাপনা উচ্ছেদের নির্দেশ

ঘোড়ার গাড়িতে নগর ভবনে সাঈদ খোকন

পুরান ঢাকার ঐতিহ্য ধরে রাখতে ঘোড়ার গাড়িতে করে নগর ভবনে প্রথম দিন অফিস করলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র সাঈদ খোকন। পরে নগর ভবনের কর্মকর্তাদের নিয়ে শহরের বিভিন্ন এলাকা ঘুরে অবৈধ স্থাপনা সরানোর নির্দেশ দেন তিনি।

সাঈদ খোকনের ব্যক্তিগত সহকারী হাবিবুল ইসলাম সুমন জানান, পুরান ঢাকার ঐতিহ্য ধরে রাখতেই ঘোড়া গাড়িতে করে নগর ভবনে প্রথম দিন প্রবেশ করেন সাঈদ খোকন।

তিনি জানান, সকাল ১০টার দিকে সাঈদ খোকন নাজিরাবাজারের নিজ বাসভবন থেকে বের হন। সকাল সাড়ে ১০টার দিকে বঙ্গবাজার থেকে ঘোড়ার গাড়িতে চেপে নগর ভবনের প্রবেশ করেন তিনি। নগর ভবনের নতুন মেয়র প্রবেশ করলে কর্মকর্তা ও কর্মচারীরা তাকে ফুল দিয়ে বরণ করেন।

দেড় ঘন্টা নগর ভবনে থাকার পরে নগর ভবনের কর্মকর্তাদের নিয়ে নগরের বঙ্গবাজার, বংশাল, দোলাইখাল ও নয়াবাজার এলাকা ঘুরে দেখেন সাঈদ খোকন। এ সময় তিনি কর্মকর্তাদের নগরীর বিভিন্ন অবৈধ স্থাপনা দ্রুত উচ্ছেদের নির্দেশ দেন।

গত ২৮ এপ্রিল নির্বাচনে বিএনপিসমর্থিত প্রার্থী মির্জা আব্বাসকে পরাজিত করে প্রথমবারের মতো নির্বাচিত হন সাঈদ খোকন। তার বাবা মোহাম্মদ হানিফ ছিলেন ঢাকা সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচিত মেয়র।



মন্তব্য চালু নেই