জবিতে স্বামী বিবেকানন্দের শুভাগমন স্মরণে আলোচনা সভা ও বৃত্তি প্রদান অনুষ্ঠান

স্বামী বিবেকানন্দের শুভাগমন স্মরণে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে “স্বামী বিকেকানন্দের জীবন দর্শন ও শিক্ষা ভাবনা’’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বিশজন মেধাবী দরিদ্র শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠানের আয়োজন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জবি ভিসি অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, স্বামী বিবেকানন্দ দারিদ্র্যকে জয় করার চেষ্টা করেছেন এবং তৎকালীন হিন্দু সমাজে বিদ্যমান কুসংস্কার দূর করে, সমাজে আলোক বর্তিকা প্রজ্জ্বলন করেছেন। তিনি সকল ধর্মের মানুষকে এক প্লাটফর্মে এনে মানবতার জয়গান করে সমাজের কল্যাণে কাজ করেছেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিকেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের সভাপতি ও মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. অশোক কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জবি রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার, ঢাকাস্থ রামকৃষ্ণ মঠ ও মিশনের সহ-সম্পাদক স্বামী স্থিরাত্মানন্দজী মহারাজ প্রমুখ। বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক ড. আমিনুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন জবির প্রধান প্রকৌশলী সুকুমার চন্দ্র সাহা। অনুষ্ঠান শেষে বিশজন মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।



মন্তব্য চালু নেই