৫ বছর কারাদণ্ড রায়ের ৩ঘন্টার মাথায়

অবশেষে জামিন পেলেন সালমান খান

২০০২ সালের হিট অ্যান্ড রান মামলায় ৫ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বলিউড অভিনেতা সালমান খান জামিন পেয়েছেন। বোম্বে হাইকোর্ট সালমানের আপিল আবেদনের শুনানি শেষে তাকে এ জামিন দেন। সালমানের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী হ্যারিশ সালভে। জামিন আবেদনের শুনানি স্থানীয় সময় বিকাল সাড়ে ৪টায় শুরু হয়।

এর আগে আজ দুপুর ২টায় মুম্বাইয়ের সেশন কোর্ট হিট অ্যান্ড রান মামলায় দোষী সাব্যস্ত করে সালমানকে ৫ বছরের কারাদণ্ড দেন। ইচ্ছা বা অনিচ্ছাকৃত হত্যাসহ [কারপাবল হোমিসাইড] সবকটি অভিযোগ নিঃসন্দেহে প্রমাণিত হওয়ায় তাকে উক্ত সাজা দেন বিচারক ডি ডাব্লিউ দেশপাণ্ডে। রায় শুনে আদালতের কাঠগড়ায় বসে পড়ে কান্নায় ভেঙে পড়েন। তাকে মুম্বাইয়ের আর্থার রোড জেলে নিয়ে যাওয়ার কথা রয়েছে। আর জামিন মিললে সালমান বান্দ্রার নিজ বাসভবনেই ফিরে যাবেন।

২০০২ সালের হিট অ্যান্ড রান মামলায় সালমানের বিরুদ্ধে অভিযোগ ছিল, একই বছরের ২৮ সেপ্টেম্বর রাতে মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর সময় তা ফুটপাতে ঘুমন্ত মানুষের উপর তুলে দেন তিনি। এতে করে একজনের মৃত্যু হয়েছিল। অভিযোগ ছিল, সালমান যে গাড়িটি করে চড়ছিলেন এর লাইসেন্স ছিল না এবং তিনি তখন মদ্যপ ছিলেন। তিনি নিজেই গাড়িটি চালাচ্ছিলেন বলেও অভিযোগে বলা হয়েছিল। তবে এ অভিযোগ সালমান অস্বীকার করে আসছিলেন। এমনকি আজ আদালতে বিচারক তাকে এ বিষয়ে জিজ্ঞাসা করলে সালমান একদম চুপ ছিলেন।
খবর টাইমস অব ইন্ডিয়ার।



মন্তব্য চালু নেই