সালমানের শাস্তি চান না পা হারানো আব্দুল্লাহ!

গাড়ি চাপা দিয়ে মানুষ হত্যা মামলায় বলিউড অভিনেতা সালমান খানকে দোষী সাব্যস্ত করে পাঁচ বছরের জেল দিয়েছে ভারতের একটি আদালত। ২০০২ সালের ২৮ সেপ্টেম্বর মুম্বাইয়ে সালমানের গাড়ি ফুটপাতে কয়েকজন ঘুমন্ত মানুষের ওপর উঠে গেলে একজন নিহত হন।

ওই ঘটনায় আহত হন আরও চারজন। এই চারজনের মধ্যে একজন হচ্ছেন আব্দুল্লাহ শেখ। ২০০২ সালে তার বয়স ছিল মাত্র ২২ বছর। পা হারিয়ে জীবনের অনেক কিছুর সঙ্গে হারি‌‌য়েছেন উপার্জন ক্ষমতাও। অথচ তিনি চান না সালমানের শাস্তি হোক। শাস্তি না চাইলেও ক্ষতিপূরণ চান আব্দুল্লাহ।

এনডিটিভিকে আব্দুল্লাহ শেখ বলেন, ‘আমরা অবশ্যই ক্ষতিপূরণ চাই। কিন্তু সালমানকে শাস্তি দিলে বা জেলে পাঠালে তো আমার জীবনের ১৩টি বছর ফিরে পাবো না। তাই এখন আর তার শাস্তি চাই না।’

গত মাসে সালমানের পক্ষের আইনজীবী আদালতের সামনে সাক্ষী হাজির করেন। এসময় আইনজীবী দাবি করেন, আক্রান্ত ব্যক্তিরা দুর্ঘটনার সময় নয়, বরং দুর্ঘটনাকবলিত গাড়িটি ক্রেনে করে উদ্ধার করার সময় আহত হয়েছেন।

তবে মামলার অভিযোগে বলা হয় সালমান একটি বার থেকে মদ্যপান করে বেপরোয়াভাবে তার টয়োটা ল্যান্ড ক্রুজার চালাচ্ছিলেন। তিনি মদ্যপ অবস্থায় গাড়ি চালানোর ফলেই এই দুর্ঘটনা ঘটে। এই দুর্ঘটনায় আক্রান্ত অন্যরা হলেন মুসলিম শেখ, মুন্নু খান এবং মোহাম্মদ কলিম।



মন্তব্য চালু নেই