টেকনাফে আইন শৃংখলা ও উন্নয়নমূলক সভায়-এম পি বদি

প্রশাসনের সাথে সূসম্পর্ক বজায় রেখে ইয়াবা, মানবপাচার ও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে হবে

টেকনাফে আইন-শৃংখলা ও উন্নয়ন মূলক কর্মকান্ড বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথি উখিয়া-টেকনাফের সাংসদ আবদুর রহমান বদি এমপি বলেছেন, রোহিঙ্গা, মাদক ও মানবপচার এখন জাতীয় সমস্যা হিসেবে দেখা দিয়েছে। রোহিঙ্গাদের সঠিক পরিসংখ্যান এবং মাদক ও মানব পাচারকারীদের তালিকা প্রণয়নে স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে নিরুপন করা দরকার। প্রশাসনের সাথে হৃদতাপূর্ণ সম্পর্ক বজায় রেখে ইয়াবা, মানবপাচার ও অবৈধ অনুপ্রবেশ ঠেকাতে হবে। শিক্ষার হার বাড়াতে স্থানীয়দের শিক্ষক হিসেবে অগ্রাধীকার দিয়ে নিযোগ প্রদান ও এলাকার শিশুদের শিক্ষামূখী করতে জনপ্রতিনিধিদের ভূমিকা অপরিহার্য।

বিশেষ অতিথি কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ আলী হোসেন বলেছেন, সরকারী কর্মকান্ডে বাধা সৃষ্টি করতে একটি অদৃশ্য শক্তি কাজ করছে। এ অদৃশ্য শক্তিকে চিহ্নীত করতে হবে। এছাড়া জন প্রতিনিধিরা তাদের স্ব-স্ব এলাকার উন্নয়নের কাজে সরকার সাহায্য সহযোগীতা প্রদান করবে। সরকারী কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা পরস্পর পরিপূরক। তাই সকলকে একযোগে এলাকার উন্নয়নে কাজ করতে হবে।

এ উপলক্ষে ৫ এপ্রিল বেলা সাড়ে ১১টায় উপজেলা মিলনায়তনে টেকনাফে আইন-শৃংখলা ও উন্নয়ন কর্মকান্ড বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা নির্বাহী অফিসার শাহ মোজাহিদ উদ্দিন সভাপতিত্ব ও পরিচালনা করেন। সভায় বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা আ’লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী, টেকনাফ ৪২ বিজিবি’র অধিনায়ক লে: কর্ণেল আবুজার আল-জাহিদ, টেকনাফ উপজেলা চেয়ারম্যান জাফর আহমদ, ভাইস-চেয়ারম্যান মাওলানা রফিক উদ্দিন, মহিলা ভাইস-চেয়ারম্যান তাহেরা আখতার মিলি, টেকনাফ মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান খোন্দকার, উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক নুরুল বশর, হোয়াইক্যং ইউপি চেয়ারম্যান নুর আহমদ আনোয়ারী, শাহপরীরদ্বীপ আ’লীগের সভাপতি সোনা আলী, প্রেস ক্লাবের নজির আহমদ সীমান্ত, উপজেলা আ’লীগের সিঃসহসভাপতি জহির হোসেন এমএ, মুক্তিযোদ্ধা কামন্ডার জহির উদ্দিন, হোয়াইক্যং ইউপি সদস্য জালাল আহমদ মেম্বার বক্তব্য রাখেন। এছাড়া মতবিনিময় সভায় ফায়ার সার্ভিসের প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, সরকারী-বেসরকারী কর্মকর্তা, সাংবাদিকসহ ইউনিয়ন সমুহের চেয়ারম্যান-মেম্বারগণ, সুশীল সমাজ, রাজনৈতিক ব্যক্তিবর্গ, পেশাজীবিসহ উপজেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে জেলা প্রশাসক সভায় যোগদানের পূর্বে নয়াপাড়া শরনার্থী শিবির ও লেদা অনিবন্ধিত রোহিঙ্গা শিবির পরিদর্শন করেন।



মন্তব্য চালু নেই