জবিতে শিক্ষিকা লাঞ্ছিত

ছাত্রলীগের সেই নেতা আজীবন বহিষ্কার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) লোকপ্রশাসন বিভাগের শিক্ষিকা লুবনা জেবিনকে শারীরিকভাবে লাঞ্ছিত করায় শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক আরজ মিয়াকে আজীবন বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতরের সহকারী পরিচালক সাইফুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার বিকেলে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যৌন নিপীড়ন প্রতিরোধে সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশনের রিট পিটিশন নম্বর ৫৯১৬/২০০৮ রায়ের নির্দেশনার আলোকে গঠিত ‘অভিযোগ কমিটি’র সুপারিশের পরিপ্রেক্ষিতে আরজ মিয়াকে বিশ্ববিদ্যালয় থেকে আজীবন বহিষ্কার করা হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইন, ২০০৫-এর ১১ (১০) ধারায় বর্ণিত উপাচার্য প্রদত্ত ক্ষমতাবলে তাকে বহিষ্কার করা হয়।

আরজ মিয়া ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের ছাত্র ছিলেন। তার রোল নম্বর-১০০৬৮৭, রেজিস্ট্রেশন নম্বর-১০০১০৪০৬৬৮।

২৬ এপ্রিল আরজ মিয়া লোকপ্রশাসন বিভাগের শিক্ষিকা লুবনা জেবিনকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে শারীরিক নির্যাতন করেন। ওই ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ওইদিনই আরজ মিয়াকে সাময়িকভাবে বহিষ্কার করে। পাশাপাশি ঘটনা তদন্তে শিক্ষক সমিতির সভাপতি ও এ্যাকাউন্টিং এ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আলী নূরকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিকে দুই সপ্তাহের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছিল।



মন্তব্য চালু নেই