নয়াপল্টনে পিন্টুর দ্বিতীয় জানাজা

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও প্রাক্তন সংসদ সদস্য নাসির উদ্দীন আহম্মেদ পিন্টুর দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বেলা ১১টা ৫৫ মিনিটে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নানসহ দলীয় নেতা-কর্মীরা।

এর আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাস পিন্টুর মরদেহে শ্রদ্ধা জানান।

নয়পল্টনে জানাজা শেষে পিন্টুর মরদেহ লালবাগের লেদার টেকনিক্যাল কলেজ মাঠে নেওয়া হচ্ছে। সেখানে বাদ আসর তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। জানাজা শেষে আজিমপুর কবরস্থানে বাবার কবরের পাশে তাকে দাফন করা হতে পারে বলে জানিয়েছেন পিন্টুর স্বজনরা।

আজ ভোর সাড়ে ৫টায় রাজশাহী থেকে পুরান ঢাকার হাজারীবাগের মনেশ্বর রোডের পিন্টুর বাসায় তার মরদেহ নিয়ে আসা হয়।

এর আগে পিন্টুর মরদেহ ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করেছে রাজশাহী কারা কর্তৃপক্ষ। এর পর শহরের হেতেম খাঁ মসজিদে তার প্রথম জানাজা হয়। পরে তার মরদেহ নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা হয় পরিবার।

রোববার দুপুরে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান কারাবন্দি বিএনপির এই নেতা। সকালে অসুস্থ হয়ে পড়লে কারাগার থেকে তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। পরে দুপুর ১২টা ২০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



মন্তব্য চালু নেই