নয়াপল্টনে পিন্টুর মরদেহ, নেতাকর্মীদের ভিড়

দলীয় নেতাকর্মীদের শ্রদ্ধা নিবেদন ও নামাজে জানাজার জন্য বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহম্মেদ পিন্টুর মরদেহ নয়াপল্টনে আনা হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে হাজারীবাগের বাসা থেকে মরদেহ কেন্দ্রীয় কার্যালয়ে আনা হয়। সেখানে প্রধান ফটকের সামনে রাখা হয়েছে।

ইতোমধ্যে পিন্টুর জানাজায় অংশ নিতে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠন এবং ২০-দলীয় জোটের নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেছেন।

বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, জানাজার প্রথম সারিতে বিএনপি ও ২০-দলীয় জোটের শীর্ষ নেতারা দাঁড়াবেন। এরপরে ক্রমান্বয়ে নেতারা শরিক হবেন।

এদিকে, পিন্টুর মরদেহে শেষশ্রদ্ধা জানাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ১০টা ৪০ মিনিটে গুলশান নিজের বাসা ফিরোজা থেকে বের হয়েছেন।

এর বাইরে সকাল থেকে নয়াপল্টন কার্যালয়ে এসেছেন- বিএনপির যুগ্ম-মহাসচিব মোহাম্মাদ শাহজাহান, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, যুবদলের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম আযাদ প্রমুখ।

বিএনপির কেন্দ্রীয় অনেক নেতার বিরুদ্ধে মামলা থাকায় আগেভাগে তারা জানাজায় শরিক হতে আসবেন না। জানাজার ঠিক আগ মুহূর্তে তারা আসবেন। তবে তারা সবাই নয়াপল্টনের আশপাশে সুবিধাজনক জায়গায় অবস্থান করছেন।

এর আগে সোমবার সকাল থেকে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে কোরআন তেলাওয়াত শুরু হয়। নেতাকর্মীরা যারা এসেছেন, তারা সারিবদ্ধভাবে দাঁড়িয়ে রয়েছেন।

উল্লেখ্য, কারাবন্দী বিএনপি নেতা নাসির উদ্দিন আহম্মেদ পিন্টু গতকাল রবিবার দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন সাংবাদিকদের জানান, নাসিরউদ্দিন পিন্টুকে আজ দুপুর ১২টা ১০ মিনিটে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। পিন্টু তখনই মৃত ছিলেন।



মন্তব্য চালু নেই