মেসির বয়স ৩৮ !

না, ভুল দেখেন নি, শিরোনাম ঠিকই আছে। লিওনেল মেসির বয়স ৩৮!

কিভাবে সম্ভব! মেসি ভক্তরা প্রশ্ন তুলতেই পারে। মেসির বয়সতো সবে ২৭ চলছে। কিভাবে ৩৮ হলো? আর ৩৮ হলে তো তার বুটজোড়া শো কেসে থাকার কথা। ভক্তদের এমন প্রশ্ন অমূলক তো নয়ই, যথেষ্ট যৌক্তিকই বটে।

হাউ-ওল্ডডটনেট। ওয়েবসাইটটি দাবি করছে, একজন ব্যাক্তির ছবি দেখে তারা ঠিক বলে দিতে পারবে, তার বয়স কত! সত্যি কি পারে? চেষ্টা করে দেখতে পারেন আপনিও। ইতিমধ্যে ফেসবুকে অনেক ব্যবহারকারিই মজা করে নিজের ছবি দিয়ে একটা বয়স বের করে পোস্ট দিচ্ছে আর তাতে লাইক-কমেন্টে ভরে যাচ্ছে ফেসবুক পেইজ। ‘সেলফির’ মতই জনপ্রিয় হয়ে উঠছে হাউ-ওল্ডডটনেটের এই মজার বয়স বের করার সফটওয়্যারটি।

lampard-gerrard_3287938b

শুধু নিজের ছবিই নয়, অন্য যে কারও ছবি ব্যবহার করে তার বয়স বের করাটাও যেন একটা মজা হয়ে দাঁড়িয়েছে হাউ-ওল্ডডটনেটে। সে কারণেই একদল মেসি এবং রোনালদো ভক্ত ছবি দিয়েই বের করে ফেলল তাদের দুই প্রিয় তারকার প্রকৃত বয়স! সর্বশেষ ব্যালন ডি’অর অনুষ্ঠানে উপস্থিত মেসি এবং রোনালদোর একটি ছবি ব্যবহার করে ভক্তরা বের করলেন মেসির বয়স ৩৮ এবং রোনালদোর বয়স ২৯। আবার অন্য একটি ছবিতে দেখা যাচ্ছে, মেসির বয়স ৩৪।

ছবিই কি তবে বয়স জানান দেয়? প্রশ্ন উঠতেই পারে। মেসিকে ছবিতে তাহলে একটু বয়স্কই লাগে, রোনালদোর তুলনায়! অথচ বাস্তবতা হলো- রোনালদোই বয়সে মেসির চেয়ে বড়। রোনালদোর বর্তমান বয়স ৩০।

তবে ভক্তদের, মাথা নষ্ট হয়ে যেতে পারে ইংল্যান্ডের স্টিভেন জেরার্ড ও ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের বয়স দেখে। ছবি দেখে হাউ-ওল্ডডটনেট তাদের বয়স বের করে দিয়েছে- জেরার্ডের ৪৮ এভং ল্যাম্পার্ডের ৪৫! কী আশ্চর্য তাই না!! যদিও ওয়েন রুনির বয়সটা আছে কাছাকাছিই। বয়স ২৯, দেখাচ্ছে ৩১।

collage-age_3288057b

সাবেক ইংলিশ অধিনায়ক, ম্যানইউ এবং রিয়াল তারকা ডেভিড ব্যাকহামের বয়স দেখাচ্ছে ৪৩। তার প্রকৃত বয়স ৪০। বোঝাই যাচ্ছে, চেহারায় কিছুটা হলেও বয়সের চাপ পড়েছে। অবাক হবেন দিয়েগো কস্তাও। হাউ-ওল্ডডটনেট তাকে বলছে, ৪২ বছর বয়সের। প্রকৃতপক্ষে তার বয়স ২৬।

সবচেয়ে বেশী মন খারাপ করতে পারে টটেনহ্যামের সাবেক কোচ হ্যারি রেডন্যাপ। বেচারার আসল বয়স ৬৭, কিন্তু সেই ওয়েবসাইট তার বয়স দেখিয়েছে ৮৭। কী আর করা, সফটওয়্যারের ওপর তো আর খবরদারি করা যায় না! চেহারা যা বলছে, সিস্টেম তো সেটাই বের করে দেখিয়েছে। কথায়ই বলে, ‘তারুন্যের ভেতর বার্ধক্য লুকিয়ে।’ যেন সে সত্যিটাই একে একে বের করে দিচ্ছে হাউ-ওল্ডডটনেট।



মন্তব্য চালু নেই