যাব যুব গ্রুপ এর উদ্যোগে চট্টগ্রাম সিটিকর্পোরেশনের নব নির্বাচিত কাউন্সিলরদের সংবর্ধনা

চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে ভোক্তা বান্ধব ও নিরাপদ খাদ্য নগরীতে পরিনত করার তাগিদ

চট্টগ্রাম সিটিকর্পোরেশনকে ভোক্তা বান্ধব, নিরাপদ খাদ্য নগরীতে পরিনত করতে পরিনত করতে নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদেরকে সমন্বিত উদ্যোগ গ্রহনের দাবী জানিয়েছেন ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম বিভাগীয় কমিটি।

০২ মে নগরীর ক্যাব চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ে ক্যাব যুব গ্রুপ এর উদ্যোগে ক্যাব চট্টগ্রাম বিভাগীয় কমিটির নেতা ও সিএসডিএফ এর সুফিয়া কামাল ফেলো হিসাবে চট্টগ্রাম সিটিকর্পোরেশনের নব নির্বাচিত কাউন্সিলর আবিদা আজাদ, জেসমিন পারভীন জেসি ও জেসমিনা খানমকে সংবর্ধনা প্রদান উপলক্ষে বিভিন্ন বক্তাগন উপরোক্ত মন্তব্য করেন।

ক্যাব যুব গ্রুপ চট্টগ্রাম বিভাগীয় সভাপতি চৌধুরী কে এন এম রিয়াদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন ক্যাব কেন্দ্রিয় কমিটির সদস্য এস এম নাজের হোসাইন। ক্যাব যুব গ্রুপের সেক্রেটারী আনসারুল করিম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন সংবর্ধিত অতিথি চট্টগ্রাম সিটিকর্পোরেশনের নবনির্বাচিত কাউন্সিলর আবিদা আজাদ, কাউন্সিলর জেসমিন পারভীন জেসি, কাউন্সিলর জেসমিনা খানম, ক্যাব চট্টগ্রাম মহানগরের যুগ্ন সম্পাদক জানে আলম, ক্যাব কোতোয়ালীর সভাপতি জন্নাতুল ফেরদৌস, ক্যাব চট্টগ্রাম বিভাগীয় সংগঠক জহুরুল ইসলাম, যুব নেতা অ্যাডভোকেট জামাল হোসেন, ক্যাব সদস্য শাহিন আক্তার, প্রকৌশলী মুশফিকুল ইসলাম, সিএসডিএফ’র সমন্বয়কারী শম্পা কে নাহার প্রমুখ।

বক্তাগন বলেন দেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে এদেশের যুব সমাজ সবগুলি আন্দোলন ও সংগ্রামে গুরু দায়িত্ব পালন করে আসছে। কিন্তু একশ্রেনীর রাজনৈতিক নেতৃত্ব যুব সমাজকে একশ্রেনীর মানুষ বিভ্রান্ত করে দেশ ও জাতিগঠন মুলক কাজে নিয়োজিত করার চেয়ে নিজের স্বার্থ উদ্ধারে কাজে লাগিয়ে জাতির সম্ভাবনাকে বাধাগ্রস্থ করেছে। ফলে যুব সমাজ এখন মাদকাসক্ত, খুন, সন্ত্রাস, রাহাজানি, চাঁদাবাজিসহ রাজনৈতিক ক্ষমতা দখলের হাতিয়ার বানিয়েছেন। এই অবস্থা থেকে পরিত্রান পাবার জন্য যুব সমাজকে দেশ ও জাতিগঠনমুলক কাজের পাশাপাশি নকল, ভেজাল, গ্রাহক হয়রানি, প্রতারনা, খাদ্যে ভেজাল, মাছ মাংশে ফরমালিন মিশ্রণ এবং ক্যামিকেল দিয়ে ফলমুল পাকানো বিরুদ্ধে সামাজিক আন্দোলনে সম্পৃক্ত করে জাতির সম্ভাবনার নতুন দুয়ার উন্মোচিত করতে হবে।

সভায় সিটিকর্পোরেশনকে নাগরিক বান্ধব ও নিরাপদ খাদ্য নগরীতে পরিনত করতে কর্পোরেশনের প্রথম সভাতেই কিছু প্রস্তাব উত্থাপন করার সুপারিশ করা হয়। বিশেষ করে নাগরিক হয়রানি প্রতিরোধে ত্রিপাক্ষিক গণশুনানীর ব্যবস্থা, বর্জ্য, হোল্ডিং ট্যক্স, স্বাস্থ্য, গণপরিবহন, শিক্ষা, বাড়ী ভাড়া খাতে নাগরিক হয়রানি রোধে হটলাইন সার্ভিস চালু, ওয়ার্ড ও সিটির্কোরেশন পর্যায়ে নাগরিক উপদেষ্ঠা পরিষদ গঠন, সেবা ও নীতি নির্ধারনী পর্যায়ে ভোক্তাদের প্রতিনিধিত্ব নিশ্চিত করার দাবী জানানো, নগরী ১৭টি বাজারে নিয়মিত বাজার দর ও বাজারের স্বাস্থ্যসম্মত পরিবেশ নিশ্চিত করার জন্য বিশেষ টাস্ক ফোর্স গঠন, নিরাপদ খাদ্য নিশ্চিত করতে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনার সুপারিশ করা হয়।

সভায় যুব সমাজকে ভোক্তা হিসাবে সাধারন জনগনকে সচেতন করা, সংগঠিত করে ভেজাল, ফরমালিন মিশ্রন, ওজনে কম দেয়া, পণ্য ও সেবা সার্ভিসের অব্যবস্থাপনা, ভোগান্তি ও হয়রানি লাগবে কার্যকরী উদ্যোগ গ্রহনের জন্য ক্যাব যুব গ্রুপের সাথে সম্পৃক্ত করার জন্য আগামী ০১ মাসব্যাপী সদস্য সংগ্রহ অভিযান পরিচালনা করা, চট্টগ্রামের সকল বিশ্ব বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদেরকে যুব গ্রুপের সাথে যুক্ত করার জন্য প্রচারাভিযান পরিচালনার সিদ্ধান্ত গ্রহন করা হয়।



মন্তব্য চালু নেই