নওগাঁয় ধান কাটতে এসে নিজেদের রান্না করা খাবার খেয়ে ১২ জন শ্রমিক অসুস্থ্য

নওগাঁয় ধান কাটতে এসে নিজেদের রান্না করা খাবার খেয়ে ১২ জন শ্রমিক অসুস্থ্য হয়ে পড়েছে। এর মধ্যে ৬ জনকে স্থানিয়ভাবে চিকিৎসা দিয়ে সুস্থ্য করা হলেও বাকি ৬ জনকে মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে হাসপাতালে ভর্তি করা কয়েছে। শ্রমিক অসুস্থ্যর ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার জেলার মহাদেবপুর উপজেলার উত্তর ইশ্বরপুর গ্রামে।

স্থানিয় চেরাগপুর ইউপি চেয়ারম্যান এশরাক আলী ঘটনার সত্যতা শিকার করে জানান, সিরাজগজ্ঞের ১২ জন শ্রমিক বেশ কয়েক দিন পূর্বে উত্তর ইশ্বরপুর গ্রামে ধান কাটতে এসে ঐ গ্রামের জৈনক মজিদ মৃধার বাড়ির খলিয়ানে বসবাস করে গ্রামের কৃষকদের ধান কাটছিল। ঘটনার দিন গত বুধবার রাতে তাদের নিজের রান্না করা রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন সবাই। এরপর সকালে ধান কাটার জন্য মাঠে যাওয়ার কথা থাকলেও তারা মাঠে না গিয়ে ঘুমিয়ে থাকে বিষয়টি জানাজানি হলে এক পর্যায় গ্রামের লোকজন স্থানিয় ডাক্তার এনে ১২ জন শ্রমিককে প্রাথমিক চিকিৎসা দেয়।

প্রাথমিক চিকিৎসায় ৬ জন শ্রমিক সুস্থ্য হয়ে উঠে এবং বাকি ৬ জন শ্রমিক সুস্থ্য না হলে গতকাল বৃহস্পতিবার রাতে তাদেরকে মহাদেবপুর উপজেলা হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়েছে বলেও তিনি জানিয়েছেন। অসুস্থ্য শ্রমিকরা হলেন, শ্রমিকদের বার্বুচি লাল মিয়া, শ্রমিক লঘু মিয়া, তৈয়ব আলী, মালু মিয়া, মাদার আলী ও আকবর আলী। অসুস্থ্য ধান কাটিয়া শ্রমিকদের সবার বাড়ী সিরাজগজ্ঞ জেলায় বলে স্থানিয় সুত্রে জানিয়েছে। খাদ্যে বিষক্রিয়া হয়ে তারা অসুস্থ্য হয়ে পড়েছেন বলে ধারনা করছে এলাকার লোকজন।



মন্তব্য চালু নেই