ঈদ ফ্যাশন ফেস্ট (ভলিয়ম-১)

বছর ঘুরে আবারও আসছে পবিত্র মাহে রমজান । এরপর দেখতে দেখতেই চলে আসবে আমাদের মুসলমানদের সবচেয়ে বড় আনন্দের দিনটি। ঈদুল ফিতর। ঈদ বাঙ্গালির উৎসব আনন্দের সব থেকে বিশেষ দিন।

ঈদ মানেই বিশেষ কিছু। তাই নিজেকেও দেখানো চাই অন্য সব দিনের তুলনায় একটু আলাদা। চেনা পোশাকেই অচেনা হয়ে যেতে কার না মন চায় এরকম বড় একটি আনন্দ পুনর্মিলন এ। নতুন নতুন ফ্যাশন আর বাহারি জুয়েলারিতে সেজে আনন্দের এই মহাস্রোতে নিজেকে ভাসানোর প্রবনতা আমাদের চিরাচরিত। তাই ঈদে কেনাকাটা করতে এসে শাড়ি না নিয়ে বাড়ি গেছেন, এমন খুব কম দেখা যায়।

আমাদের দেশেই তৈরি হচ্ছে বাহারি রকমের শাড়ি বহুল পরিচিত ও সমাদৃত জামদানি, সবার প্রিয় সিল্ক, ঐতিহ্যবাহী তাঁত । এর পাশাপাশি বাড়ছে দেশীয় বুটিক্স এর চাহিদা। নতুন নতুন কালেকশন নিয়ে ভোক্তার চাহিদা মেটাতে ব্যস্ত দেশের খ্যাতনামা প্রতিষ্ঠানগুলো।

দৃষ্টিনন্দন শাড়ি, বাহারী সালোয়ার কামিজ,দেশিয় পোশাক অথবা দেশি-বিদেশি গহনা এতদিন শুধু ঢাকা শহরের গুটিকয়েক স্থানে পাওয়া যেত। কিন্তু ফেসবুক বা অন্যান্য অনলাইন মাধ্যমের কল্যাণে এখন এসব পাওয়া যায় বাসায় বসে কম্পিউটার বা ল্যাপটপে। আর এ সকল উদ্যোগ এক নজরে এখন আপনি দেখে নিতে পারেন একদম হাতের কাছেই।

অনলাইন বুটিক ও ফ্যাশন প্রতিষ্ঠানগুলোর অংশগ্রহণে ঈদ ফ্যাশন ফেস্ট-ভলিয়ম-১’ শীর্ষক এক প্রদর্শনী ও বিক্রয় মেলা শুরু হতে যাচ্ছে আগামী ৮ই জুন (সোমবার)। চলবে ১১ জুন (বৃহস্পতিবার) পর্যন্ত। রাওয়া ক্লাব, ভি আই পি রোড, মহাখালি, ঢাকা তে অনুষ্ঠিত হবে এই মেলা। প্রতিদিন সকাল ১০ টা থেকে শুরু হয়ে মেলা চলবে রাত ৮ পর্যন্ত । ফেস্টটি আয়োজন করেছে NCD (National Communication & Development)।

পূর্বের প্রত্যেকটি সফল কাজের ধারাবাহিকতায় NCD এবারো তাদের এই ইভেন্ট নিয়ে আশাবাদি। দেশজ ঐতিহ্য ও সংস্কৃতিকে বিশ্ব দরবারে পৌছে দিতে পেরে প্রতিষ্ঠানটি গর্বিত। আগ্রহী প্রতিষ্ঠান্সমুহ যারা এই ধরনের মহতি উদ্দোগে স্টল নিয়ে নিজেদের সামিল করতে চান তাদেরকে অতিসত্বর ০১৯৫৭৯৮১৮৬৩-৪ এই নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

ইভেন্ট ফেসবুক লিংক- https://www.facebook.com/events/1443548149276088/



মন্তব্য চালু নেই