খুবির ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনে নবীনবরণ

৩০এপ্রিল’ বৃহস্পতিবার দুপুরে খুলনা বিশ্ববিদ্যালয়ের ২ নম্বর একাডেমিক ভবন অডিটরিয়ামে ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের ১৩ ও ১৪তম ব্যাচের নবীনবরণ অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের প্রধান (ভারপ্রাপ্ত) কাজী হুমায়ুন কবীর এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান ও বিশেষ অতিথি হিসেবে সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মোঃ আব্দুল জব্বার ও ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর ড. অনির্বাণ মোস্তফা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি প্রথমে নবীনদের বিশ্ববিদ্যালয় ও তাঁর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন আমরা এই দেশ তথা বাংলাদেশকে সকল সূচকে এগিয়ে নিতে চাই। শুধু অর্থনৈতিক ক্ষেত্রে নয় সকল ক্ষেত্রে ডিভেলপমেন্ট স্টাডিজ ডিসিপ্লিনের শিক্ষার্থীরা ভুমিকা রাখবে। একটি দেশের অর্থনৈতিক উন্নতি হলেই সেটা উন্নয়ন নয়, সব ক্ষেত্রেই উন্নয়ন হতে হবে তথা সামাজিক সাংস্কৃতিক ক্ষেত্রেও।

আর এই সকল ক্ষেত্রে ডিভেলপমেন্ট স্টাডিজের শিক্ষার্থীরা ভুমিকা রাখবে এবং বিশ্ববিদ্যালয় ও ডিসিপ্লিনকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে বলে আমি আশাকরি। তিনি বলেন তোমাদের পরিবারের কাছে যেমন দায়বদ্ধতা আছে তেমনি বিশ্ববিদ্যালয় ও রাষ্ট্রের প্রতিও দায়বদ্ধতা রয়েছে। নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরও বলেন যা কিছু ইতিবাচক তা পরিচার্য।

পরে প্রধান অতিথি নবীন শিক্ষার্থীদের মধ্যে ফুল ও ক্রেস্ট বিতরণ করেন। অনুষ্ঠানে ডিসিপ্লিনের পক্ষ থেকে অতিথিবৃন্দকে ক্রেস্ট উপহার দেয়া হয়। এর আগে সকালে ডিসিপ্লিন প্রধানের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ডিসিপ্লিনের প্রভাষক মোঃ হাসান হাওলাদার। শিক্ষার্থীদের মধ্যে মেহেদী হাসান, ফাতেমাতুস জোহরা ও ফারহানা হক বক্তব্য রাখে। এ সময় সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থীসহ কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



মন্তব্য চালু নেই