সিটি নির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে : হাসান মাহমুদ

গণমাধ্যমের প্রতি ক্ষোভ প্রকাশ করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাসান মাহমুদ বলেন, সদ্য সমাপ্ত ঢাকা ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে গণতন্ত্রের পরাজয় নয় বিজয় হয়েছে। পরাজিত হয়েছে সাম্প্রদায়িক শক্তি।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের মিলনায়তনে বাংলাদেশ আওয়ামী হকার্স লীগ আয়োজিত “মহান মে দিবস” উপলক্ষে এক আলোচনা সভায় প্রধন অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘কতিপয় মিডিয়া ও সংবাদপত্র এই নির্বাচন নিয়ে অপপ্রচার চালাচ্ছে। জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে। কিন্তু প্রকৃত পক্ষে এই নির্বাচনে গনতন্তের বিজয় হয়েছে’।

এই নির্বাচনে বিএনপির মেরুদন্ড ভেঙ্গে গেছে উল্লেখ্য করে সাবেক এই মন্ত্রী বলেন, আন্দোলন ও নির্বাচন কোনটিতেই বিএনপির কর্মী নেই। নিশ্চিত পরাজয় যেনে বিএনপি এই নির্বাচন থেকে সরে গেছে। এর মাধ্যমে সাংগঠনিক ভাবে তাদের মেরুদন্ড ভেঙ্গে গেছে।

বিগত দিনগুলোতে বিএনপি-জামায়াত সন্ত্রাস করে শ্রমজীবি মানুষের পেটে লাথি মেরেছে বলেও মন্তব্য করেন তিনি।

এসময় নগর আওয়ামী লীগের সাংঠনিক সম্পাদক ও খাদ্যমন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম বলেন, এই নির্বাচনে নগরবাসী বিএনপির মানুষ হত্যার উপযোক্ত জবাব দিয়েছে।

বিএনপির সমালোচনা করে তিনি আরো বলেন, সন্তাসী বাহিনী দিয়ে নির্বাচন হয়না। ‘নির্বাচনে জিততে ত্যাগী কর্মী লাগে। যা বিএনপির নেই’।

সংগঠনের সভাপতি, এস এম জাকারিয়া হানিফের সভাপতিত্বে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাধারন সম্পাদক জাহেদ আলী, আওয়ামী লীগ নেতা এম এ করিম, শাহে আলম মুরাদ প্রমুখ।



মন্তব্য চালু নেই