অবসরের ইঙ্গিত ‘অভিমানী’ আফ্রিদির

পাকিস্তান ক্রিকেটের সময়টা ভালো যাচ্ছে না। একের পর এক দুঃসংবাদ লেগেই আছে। দিন দুয়েক আগে হোটেলে নারীসহ গ্রেফতার হন তরুণ উদীয়মান ক্রিকেটার রাজা হাসান। এ ছাড়া দেশের মাটিতে ক্রিকেট নেই অনেক দিন ধরে।

এদিকে বাংলাদেশ সফরে এসে রীতিমতো নাকানি-চুবানি খাচ্ছে পাকিস্তান ক্রিকেট দল। ওয়ানডে সিরিজে বাংলাওয়াশ হয়েছে তারা। সফরের একমাত্র টি-টোয়েন্টিতেও সাত উইকেটে হেরে যায় শহিদ আফ্রিদির নেতৃত্বাধীন পাকিস্তান দল।

এবার প্রশ্ন উঠেছে টি-টোয়েন্টি দলে আফ্রিদির থাকা নিয়েও। অনেকে তাকে দলের বোঝা ভাবতে শুরু করেছেন। এটি বুঝতে হয়তো বাকি নেই ‘বুম বুম’ খ্যাত এই ক্রিকেটারেরও। তবে দলে বোঝা হয়ে থাকতে একদমই রাজি নন পাকিস্তানের কৃতী এই অলরাউন্ডার। টি-টোয়েন্টি ছাড়ার ইঙ্গিত দিয়ে রাখলেন ‘অভিমানী’ আফ্রিদি।

দ্য এক্সপ্রেস ট্রিবিউনকে দেওয়া এক সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, ‘দলের এমন বিপর্যয়ের জন্য সিনিয়র খেলোয়াড়রা দায়ী। দলের বাজে অবস্থার মধ্যে বেশি বেশি জয় কামনা করতে পারি না। আমি চাই দলকে সামনে থেকে নেতৃত্ব দিতে। আর যদি মনে হয় আমি দলের বোঝা হয়ে দাঁড়িয়েছি, তাহলে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই আমি অবসর নিয়ে নেব।’

প্রসঙ্গত, আফ্রিদি পাকিস্তানের জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ৭৮টি। ব্যাট হাতে ১৮.৯১ গড়ে রান করেছেন ১১৫৪ রান। অন্যদিকে বল হাতে নিয়েছেন ৮১ উইকেট। ইকোনমি রেট ৬.৫০।

২০১০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলে টেস্ট থেকে অবসর নেন আফ্রিদি। আর ২০১৫ সালে বিশ্বকাপ খেলে ওয়ানডেকে গুডবাই জানান পাকিস্তানের এই তারকা ক্রিকেটার।



মন্তব্য চালু নেই